ঢাকা, ১৯ জুন বুধবার, ২০২৪ || ৫ আষাঢ় ১৪৩১
good-food
৪৪

লজ্জা থাকলে সাকিবের অবসর নেওয়া উচিৎ: শেবাগ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৪৬ ১১ জুন ২০২৪  

দলকে কোনো সাপোর্ট না দিতে পারা সাকিব আল হাসানের অবসর নেওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন বীরেন্দর শেবাগ। সাকিব সম্পর্কে শেবাগ বলেন, ‘ওর নিজেরই বলা উচিত, আমি এই সংস্করণ থেকে অবসর নিচ্ছি।
’ ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপকালে সাকিবের হতশ্রী পারফরম্যান্স নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব আউট হয়েছেন মাত্র ৩ রান করে। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষেও দলকে বিপদে ফেলে ৮ রান করে আউট হয়েছেন টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার। সর্বশেষ ফিফটি পেয়েছেন ২০২২ সালে, গত ১৯ ম্যাচে নেই কোনো ফিফটি। এমন বিবর্ণ পারফরম্যান্সে অচেনা সাকিবকে নিজ থেকে অবসর নিতে বলেছেন শেবাগ।

 

বীরেন্দর শেবাগ বলেন, ‘গত বিশ্বকাপেই আমার মনে হয়েছে ওকে আর টি-টোয়েন্টিতে খেলানো উচিত নয়। অনেক আগেই ওর অবসর নেওয়ার সময় হয়েছে। আপনি এত সিনিয়র ক্রিকেটার, নিজে অধিনায়ক ছিলেন, আপনার পরিসংখ্যানের অবস্থা এমন, আপনার নিজেরই তো লজ্জা পাওয়া উচিত।’

 

অভিজ্ঞদের জায়গায় তরুণদের সুযোগ দেওয়ার উপর গুরুত্বারোপ করে শেবাগ বলেন, ‘যদি অভিজ্ঞদের দিয়ে আপনি জয় না পান, তাহলে তরুণদের সুযোগ দিয়েই ম্যাচ হারুন। অন্তত তাতে ওদের অভিজ্ঞতা তো হবে। এরা তো তা থেকে কিছু শিখবে, সামনে অবদান রাখতে পারবে। সাকিব তো কিছুই করতে পারছে না।

 

সর্বশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবের ব্যাটিং পারফরম্যান্স ছিল খুবই বাজে। ২০২১ বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে রান করেছিলেন ১৩১। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ইনিংসে করেছেন মাত্র ৪৪। আর এবারের বিশ্বকাপটা শুরু করেছেন বিবর্ণভাবে। দুই ম্যাচ খেলে করেছেন ১১ রান, মোট ৪ ওভার বল করে থেকেছেন উইকেটশূন্য।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর