ঢাকা, ১৮ নভেম্বর সোমবার, ২০১৯ || ৪ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
অবশেষে দল পেলেন মাশরাফি

অবশেষে দল পেলেন মাশরাফি

অবশেষে দল পেলেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশি ক্রিকেটারদের চতুর্থ রাউন্ডে এসে তাকে দলে টেনেছে ঢাকা প্লাটুনস।

০৯:৫০ পিএম, ১৭ নভেম্বর ২০১৯ রোববার

পারলো না বাংলাদেশ
৩ দিনেই শেষ ইন্দোর টেস্ট

পারলো না বাংলাদেশ

তিন দিনেই শেষ, ইন্দোর টেস্ট। কোনও প্রতিদ্বন্দ্বিতাই দাঁড় করাতে পারলো না বাংলাদেশ।  ব্যাটে-বলে দাপট দেখানো ভারতের কাছে ইনিংস ব্যবধানে হারতে হলো মুমিনুল হকদের।  প্রথম ইনিংসের চেয়ে পারফরম্যান্সে কিছুটা উন্নতি হলেও এলোমেলো বাংলাদেশকেই পাওয়া গেছে দ্বিতীয় ইনিংসে। তৃতীয় দিনের শেষ সেশনে ২১৩ রানে অলআউট হয়ে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ১৩০ রানে।

০৮:১২ পিএম, ১৬ নভেম্বর ২০১৯ শনিবার

আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ব্যাকফুটে বাংলাদেশ

আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ব্যাকফুটে বাংলাদেশ

ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ইন্দোরে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারতের বিপক্ষে ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ।

০৭:২০ পিএম, ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার

ইন্দোর টেস্টের প্রথম দিন ভারতের

ইন্দোর টেস্টের প্রথম দিন ভারতের

ইন্দোর টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ভারত।  দিন শেষে ১ উইকেট হারিয়ে ৮৬ রান করেছে তারা।  এখন মাত্র ৬৪ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া।

০৬:৫০ পিএম, ১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

মোস্তাফিজ ভারতের জন্য হুমকি হতে পারে: কোহলি

মোস্তাফিজ ভারতের জন্য হুমকি হতে পারে: কোহলি

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বৃহস্পতিবার মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ। সফরকারীদের সমীহ করছেন স্বাগতিকরা। মোস্তাফিজ ভারতের জন্য হুমকি হতে পারে বলে জানিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

০৬:৩৮ পিএম, ১৩ নভেম্বর ২০১৯ বুধবার

বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না ভারত

বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না ভারত

নিজ মাঠে আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দুই টেস্ট সিরিজে সফরকারী বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না জানিয়েছে স্বাগতিক ভারত । এমন মন্তব্য করে স্বাগতিক টেস্ট দলের সহঅধিনায়ক আজিঙ্কা রাহানে বলেছেন, নিজেদের সামর্থ্য ভালোভাবে কাজে লাগানোর লক্ষ্যে তারা কাজ করছেন।

টি-টোয়েন্টি সিরিজে ভারতকে চাপে ফেলে দেয়া বাংলাদেশ দলের আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে কোনও সুযোগই নেই বলে সবাই ধারণা করলেও রাহানে বলেন, কোনও দলকেই হালকাভাবে নেয়ার সুযোগ নেই। কারণ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে প্রতিটি পয়েন্টই খুবই গুরুত্বপূর্ণ।

০৯:৩৪ পিএম, ১২ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

‘মোস্তাফিজ-লিটনদের হয়রানি করা ঠিক নয়’

‘মোস্তাফিজ-লিটনদের হয়রানি করা ঠিক নয়’

তামিম-সাকিব না থাকায় ব্যাটিংয়ে লিটন দাস এবং সৌম্য সরকারে ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। আর দলের স্ট্রাইক বোলার ভাবা হচ্ছিল মোস্তাফিজুর রহমানকে

০৯:১০ পিএম, ১১ নভেম্বর ২০১৯ সোমবার

স্বপ্ন দেখিয়েও ইতিহাস গড়া হলো না বাংলাদেশের

স্বপ্ন দেখিয়েও ইতিহাস গড়া হলো না বাংলাদেশের

ইতিহাস গড়া হলো না বাংলাদেশের। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় লাভ করে সিরিজ জয়ের  স্বপ্ন দেখেছিলো ১৭ কোটি মানুষ। যদি দ্বিতীয় ম্যাচে রাজকোটে রিয়াদ বাহিনীকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফেরে স্বাগতিকরা। তাই-তো নাগপুরে ম্যাচটি হয়ে দাঁড়ায় সিরিজ নির্ধারণী ম্যাচ। সেই অলিখিত ফাইনালে ৩০ রানে হেরে গেল বাংলাদেশ।

১১:৩০ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রোববার

মাইকে ফুঁ দিলেন কবিরাজ, বোতল উঁচিয়ে ধরলো লাখো মানুষ!

মাইকে ফুঁ দিলেন কবিরাজ, বোতল উঁচিয়ে ধরলো লাখো মানুষ!

তেল-পানির বোতল নিয়ে অপেক্ষা করছেন হাজার হাজার নারী-পুরুষ। তাদের সবার অপেক্ষা একজনের জন্য। তিনি মহা কবিরাজ। তার কাছ থেকে পানি পড়া, তেল পড়া নেবেন তারা। অনেক অপেক্ষার পর দেখা দিলেন সবুজ মিয়া নামের ওই কবিরাজ। তিনি পেশায় কাঠুরিয়া। এসেই মাইকে ফুঁ দিলেন। আর সবাই তেল-পানির বোতল উঁচিয়ে ধরলেন।  কিশোরগঞ্জের পাকুন্দিয়া  চর পলাশ গ্রামের মাঠে এ দৃশ্য দেখা গেছে। সেখানে কাকডাকা ভোর থেকেই বিভিন্ন বয়সী নারী-পুরুষ জড়ো হতে থাকেন।

১০:২৯ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রোববার

অঘোষিত ফাইনালে টাইগারদের টার্গেট ১৭৫ রান

অঘোষিত ফাইনালে টাইগারদের টার্গেট ১৭৫ রান

ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৭৫ রান। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শ্রেয়াস আয়ার ও লোকেশ রাহুলের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৭৪ রান করেছে টিম ইন্ডিয়া। 

প্রথম ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় জয়ে সমতায় ফের ভারত। রোববার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় দুই দল। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ।

০৯:৫২ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রোববার

অলিখিত ফাইনালে টস জিতে বোলিং করছে বাংলাদেশ

অলিখিত ফাইনালে টস জিতে বোলিং করছে বাংলাদেশ

সিরিজে ১-১ সমতা। ফলে তৃতীয় ও শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অলিখিত ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচে নাগপুরে টস জিতে প্রথমে ফিল্ডিঙ নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এতে আগে ব্যাটিং করছে ভারত। 
এমন ম্যাচে একাদশে একটি করে পরিবর্তন এনেছে দুই দল। বাংলাদেশ বাদ দিয়েছে স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে। তার জায়গায় ঢুকেছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।
আর ক্রুনাল পান্ডিয়াকে বাইরে রেখেছে ভারত। তার পরিবর্তে একাদশে এসেছেন হার্ডহিটার ব্যাটসম্যান মনিশ পাণ্ডে।
এটি জিতে ইতিহাস গড়তে চায় বাংলাদেশ। গুরুত্বপূর্ণ ম্যাচটি জিততে পারলে পঞ্চম দল হিসেবে ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের কীর্তি গড়বেন টাইগাররা

০৮:০০ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রোববার

বাংলাদেশের ইতিহাস না ভারতের মানরক্ষা?

বাংলাদেশের ইতিহাস না ভারতের মানরক্ষা?

প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ। তবে পরের ম্যাচে যাচ্ছেতাইভাবে ভারতের কাছে হেরে যায় তারা। ফলে তিন ম্যাচ সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়িয়েছে ট্রফি নির্ধারণী। এতে যারা জিতবে তারাই শিরোপায় চুমু আঁকবে।

রোববার নাগপুরে গড়াবে তৃতীয় টি-টোয়েন্টি। দুই দলের ফাইনালি লড়াই শুরু হবে যথারীতি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ও গাজী টিভি।

এটি জিতে ইতিহাস গড়তে চায় বাংলাদেশ। গুরুত্বপূর্ণ ম্যাচটি জিততে পারলে পঞ্চম দল হিসেবে ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের কীর্তি গড়বেন টাইগাররা। এর আগে তাদের ডেরায় এ সংস্করণে সিরিজ জেতে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলগুলো।

০৭:০২ পিএম, ১০ নভেম্বর ২০১৯ রোববার

দিল্লীর প্রতিশোধ রাজকোটে, সমতায় ভারত
পারলো না বাংলাদেশ

দিল্লীর প্রতিশোধ রাজকোটে, সমতায় ভারত

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে দিল্লির পরাজয়ের প্রতিশোধ নিলো ভারত। টাইগারদের করা ১৫৩ রানের সংগ্রহ পেরিয়ে যেতে ভারতকে খেলতে হয়েছে মাত্র ১৫.৪ ওভার।  তরুণ লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের কল্যাণে দুইটি উইকেট নিতে পেরেছে বাংলাদেশ। যা কেবল কমিয়েছে পরাজয়ের ব্যবধান।  এ জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারত। ফলে শেষ ম্যাচেই নির্ধারিত হবে সিরিজের জয়ী দলের নাম। যা হবে নাগপুরের বিধর্বা ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে, আসছে রোববার।

১১:০৮ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ভারতকে ১৫৪ রানের টার্গেট বাংলাদেশের

ভারতকে ১৫৪ রানের টার্গেট বাংলাদেশের

জিতলেই সিরিজ নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। তবে ভালো শুরুর পর বিপাকে পড়ে যায় টাইগাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। ফলে বড় স্কোর গড়ার স্বপ্ন দেখা সফরকারীরা শেষ পর্যন্ত ১৫৩ রান করতে সক্ষম হয়।
বৃহস্পতিবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। তরুণ ওপেনার মোহাম্মদ নাইম শেখকে নিয়ে দুরন্ত সূচনা করেন লিটন দাস। উদ্বোধনী জুটিতে ৭.২ ওভারে ৬০ রান সংগ্রহ করেন তারা। ব্যক্তিগত ২৯ রানে রানআউট হয়ে ফেরেন লিটন।

০৯:৫৯ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ

টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। টসভাগ্যে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টিম ইন্ডিয়া অধিনায়ক রোহিত শর্মা। 

০৭:২৫ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ভাঙাচোরা দল নিয়ে আসা বাংলাদেশ পাচ্ছে সিরিজ জয়ের গন্ধ

ভাঙাচোরা দল নিয়ে আসা বাংলাদেশ পাচ্ছে সিরিজ জয়ের গন্ধ

প্রথম ম্যাচ জিতে সুবিধাজনক অবস্থায় রয়েছে বাংলাদেশ। রাজকোটে জিতলেই টি টোয়েন্টি সিরিজ জিতে নেবে মাহমুদউল্লাহ বাহিনী।
ভাঙাচোরা দল নিয়ে ভারত সফরে এসেছে টাইগাররা।

০৭:০৭ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

বৃষ্টির শঙ্কা নেই, যথাসময়ে গড়াবে ম্যাচ

বৃষ্টির শঙ্কা নেই, যথাসময়ে গড়াবে ম্যাচ

এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় লড়বে দুই দল।

০৬:৪৩ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

বাংলাদেশের বিপক্ষে খেললেই আফ্রিদিকে ছাড়িয়ে যাবেন রোহিত

বাংলাদেশের বিপক্ষে খেললেই আফ্রিদিকে ছাড়িয়ে যাবেন রোহিত

তিন ম্যাচ টি টোয়েন্টি সিরিজের শুরুতেই পিছিয়ে পড়েছে ভারত। গেল রোববার নয়াদিল্লিতে প্রথম টি টোয়েন্টিতে ৩ বল ও ৭ উইকেট হাতে রেখে জেতে বাংলাদেশ।

১০:১৬ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

ভারতের মাটিতে ইতিহাস গড়ার হাতছানি টাইগারদের

ভারতের মাটিতে ইতিহাস গড়ার হাতছানি টাইগারদের

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে এখন বাংলাদেশ ক্রিকেট দল। এখানেই বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবেন টাইগাররা। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে তারা।
ভারত এখন পর্যন্ত নিজেদের মাঠে মাত্র চারটি টি-টোয়েন্টি সিরিজ হেরেছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো তাদের মাটিতে স্বাগতিকদের হারিয়েছে। বাংলাদেশ পারলে সেটি হবে পঞ্চম ঘটনা।
ভারতের মাটিতে তাদের হারানো বাংলাদেশের জন্য একসময় ছিল অসাধ্য সাধনের মতোই ব্যাপার। কিন্তু প্রথম ম্যাচে জয়ের পর লাল-সবুজ জার্সিধারীদের জন্য কাজটা এখন আর অতটা কঠিন বলে মনে হচ্ছে না। আর মাত্র একটি ম্যাচ জিততে পারলেই এ সিরিজে জয় পাবেন সফরকারীরা।

০৬:৪৮ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

সম্পত্তির ভাগ পরিবারকে একটুও দেবেন না ম্যারাডোনা

সম্পত্তির ভাগ পরিবারকে একটুও দেবেন না ম্যারাডোনা

আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ জানিয়েছিলেন তার মেয়ে। তবে তার সেই উদ্বেগ সত্য নয় বলে জানিয়েছেন ম্যারাডোনা। তিনি তার সম্পত্তির ভাগ পরিবারকে দেবেন না বলেও জানিয়েছেন। ইউটিউবে এক ভিডিওতে ৫৯ বছর বয়সী এ বিশ্বকাপজয়ী ফুটবলার জানিয়েছেন, তিনি তার সব সম্পত্তি দান করে যাবেন।

১২:০৭ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ, জেনে নিন বাংলাদেশের ম্যাচ কবে

বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ, জেনে নিন বাংলাদেশের ম্যাচ কবে

ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী বছরের ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বৈশ্বিক আসর।

০৭:৩৯ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

বিমান দুর্ঘটনা থেকে রক্ষে পেল বাংলাদেশ ফুটবল দল

বিমান দুর্ঘটনা থেকে রক্ষে পেল বাংলাদেশ ফুটবল দল

অল্পের জন্য ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবল খেলোয়াড়রা। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে রোববার (৩ নভেম্বর) রাতে ওমানের উদ্দেশে রওনা দেয় বাংলাদেশ ফুটবল দল।  বিমানের বিজি ০২১ ফ্লাইটে যাওয়ার কথা ছিল তাদের। রাত সাড়ে ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বোর্ডিং ও অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম শেষ হওয়ারও দুই ঘণ্টা পরে বিমান ছাড়ে। যান্ত্রিক ত্রুটির বিমানটি সময়মত ছেড়ে যায়নি।  

১২:১১ পিএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

দুদকে সাকিব
পিঠা খাওয়ালেন চেয়ারম্যান

দুদকে সাকিব

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে দেখা করলেন ক্রিকেট থেকে নিষিদ্ধ বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির সদ্য সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। দুদকের পরিচালক নাসিম আনোয়োর প্রধান ফটক থেকে সাকিবকে স্বাগত জানিয়ে তিন তলায় দপ্তরে নিয়ে যান। সাংবাদিকদের সামনে পড়লেও সাকিব কোনো কথা বলেননি।

১২:০৪ এএম, ৪ নভেম্বর ২০১৯ সোমবার

ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় টাইগারদের

ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় টাইগারদের

সাকিব আল হাসানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা। ছুটিতে তামিম ইকবাল। দুই সিনিয়র ব্যাটসম্যান না থাকলেও ভারত সফরে গিয়ে চমক দেখালো টিম বাংলাদেশ। রোববার রাতে দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে ৩ বল হাতে রেখে ভারতকে ৭ উইকেটে হারালো মাহমুদউল্লাহর দল।

এর আগে টি-টোয়েন্টিতে ৮ বারের দেখায় ভারতের কাছে প্রত্যেকবার হেরেছিল বাংলাদেশ। ২০১৬ সালের বিশ্বকাপের সুপার টেনে ও গেল বছর নিদাহাস ট্রফির ফাইনালে জয়ের খুব কাছে গিয়েও ব্যর্থ হয় তারা। এবার মুশফিকুর রহিমের অপরাজিত ফিফটিতে প্রথমবার কুড়ি ওভারের ক্রিকেটে ভারত বধ করে ইতিহাস গড়লো বাংলাদেশ, তাও আবার ভারতের মাটিতেই।

১১:৩৭ পিএম, ৩ নভেম্বর ২০১৯ রোববার