ঢাকা, ০৯ আগস্ট রোববার, ২০২০ || ২৪ শ্রাবণ ১৪২৭
good-food
১৩২

লাইফটিভি সৃষ্টির সঙ্গী ছিলেন এন্ড্রু কিশোর

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৩৮ ১৪ জুলাই ২০২০  

লাইফস্টাইলের ‘এ টু জেড’ সমাধানের প্রত্যয় নিয়ে ২০১৮ সালের ১২ ডিসেম্বর যাত্রা করে লাইফটিভি টোয়েন্টিফোর ডটকম। ওই দিন (বুধবার) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে হয় উদ্বোধনী অনুষ্ঠান। সকাল থেকে শুরু হয়ে তা চলে সন্ধ্যা পযন্ত। এর মধ্যে দুপুরে আনন্দঘন পরিবেশে বাটন টিপে নতুন এ ডিজিটাল অনলাইন গণমাধ্যমের শুভসূচনা করেন অনুষ্ঠানের অতিথিরা।
এর অন্যতম সদস্য ছিলেন সদ্য প্রয়াত বরেণ্য সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। সবাইকে কাঁদিয়ে ৬ জুলাই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। তার মৃত্যুর সময় দুই ছেলে-মেয়ে অস্ট্রেলিয়ায় ছিলেন। করোনার কারণে তাদের দেশে ফিরতে বিলম্ব হয়েছে। অবশেষে ফিরেছেন তারা।
এন্ড্রুর চিরবিদায়ের সব প্রস্তুতিও সম্পন্ন। ১৫ জুলাই রাজশাহী কালেক্টরেট মাঠের পাশে খ্রিষ্টানদের কবরস্থানে তাকে সমাহিত করা হবে। সেখানে বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রা যাবেন দেশের প্লেব্যাক সম্রাট।
সেজন্যই মঙ্গলবার এন্ড্রুকে নিয়ে লাইফটিভির স্মৃতিচারণা। এ সংবাদমাধ্যমটি সৃষ্টির সঙ্গী ছিলেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে এর সাফল্য কামনা করে অবিসংবাদিত কণ্ঠশিল্পী বলেন, বাংলাদেশের মানুষের কাছে জনপ্রিয় গণমাধ্যম হিসেবে কাজ করবে ‘লাইফটিভি’। এর মাধ্যমে মানুষ বস্তুনিষ্ট তথ্য ও পরিচ্ছন্ন বিনোদন পাবে। তার এ অমিয় বাণী অক্ষরে অক্ষরে পালন করছে কতৃপক্ষ।
শুধু সৃষ্টির না, লাইফটিভির লম্বা পথচলার সঙ্গী ছিলেন এন্ড্রু। সেই শুরু থেকে বেঁচে থাকা পযন্ত এর মানোন্নয়নে সুচিন্তিত মতামত ও সুপরামশ দিয়েছেন তিনি। এ মিডিয়ার সঙ্গে নিয়মিত বাংলা গানের বাঁকবদল নিয়ে গল্প করেছেন। আটিকেলের অভাব পূরণে দিয়েছেন বিস্তর সাক্ষাৎকার। 
এক সাক্ষাৎকারে নিজেকে কণ্ঠশ্রমিক দাবি করেন কিশোর। সবকিছুকে (কীতি ও অবদান) সম্মান জানিয়ে তার শেষ বিদায়ে লাইফ পরিবার তাকে জানায় বিনম্র শ্রদ্ধা, অগণিত ও অফুরন্ত ভালোবাসা। ওপারে ভালো থাকবেন দাদা।