ঢাকা, ৩০ মার্চ সোমবার, ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
good-food
৪০

শতভাগ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৫৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০  

সপ্তাহের প্রথম দিন রবিবার  উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৮২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ব্যাংক খাতে শতভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর বেড়েছে।
এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স সূচকটির রবিবার সর্বোচ্চ উত্থান হয়েছে। এদিন ডিএসইএক্স বেড়েছে ১৬৯ পয়েন্ট। যা সূচকটি চালু হওয়ার ৭ বছরের মধ্যে একদিনের ব্যবধানে দ্বিতীয় সর্বোচ্চ উত্থান। ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯১৬ কোটি ২৫ লাখ টাকার শেয়ার। যা ১ বছর ২ দিন বা ২৩৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ।

আজ ব্যাংক খাতে শেয়ার দর সর্বোচ্চ বেড়েছে ব্র্যাক ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর আজ ৪.৬০ টাকা বেড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩.৬০ টাকা বেড়েছে ডাচ-বাংলা ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৭০ টাকা বেড়েছে ইস্টার্ন ব্যাংকের।

এছাড়া সিটি ব্যাংকের ১.৬০ টাকা; ট্রাস্ট ব্যাংকের ১.৫০ টাকা; উত্তরা ও রূপালী ব্যাংকের ১.৪০ টাকা করে; প্রাইম ব্যাংকের ১.২০ টাকা; ইসলামী ও এনসিসি ব্যাংকের ১.১০ টাকা করে; যমুনা, মার্কেন্টাইল ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.৯০ টাকা করে; ঢাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ০.৭০ টাকা করে; স্ট্যান্ডার্ড, শাহজালাল ইসলামী ও ওয়ান ব্যাংকের ০.৬০ টাকা করে; পূবালী, ন্যাশনাল, মিউচুয়াল ট্রাস্ট ও আইএফআইসি ব্যাংকের ০.৫০ টাকা করে; সাউথইস্ট, এক্সিম ও ব্যাংক এশিয়ার ০.৪০ টাকা করে; এবি ব্যাংকের ০.৩০ টাকা এবং আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর ০.২০ টাকা বেড়েছে।