ঢাকা, ২৪ নভেম্বর মঙ্গলবার, ২০২০ || ১০ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
৯৯

শেষকৃত্য সম্পন্ন, বিদায় সৌমিত্র

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৪৪ ১৫ নভেম্বর ২০২০  

দহন-দানে সমর্পিত হলেন ওপার বাংলার কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়। ‘বেলাশেষে’ কেওড়াতলা শ্মশানে শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হলো তার। সেই সঙ্গে চূড়ান্ত সমাপ্তি হলো এক অধ্যায়ের।েএ গুণী শিল্পীর চলে যাওয়া নিছকই চলে যাওয়া নয়, এই প্রস্থান এক অধ্যায়ের যবনিকা, নক্ষত্রের পতন।

 

এর আগে রবিবার (১৫ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে  কলকাতার বেলভিউ ক্লিনিকে মারা যান সৌমিত্র। প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গেল ৬ অক্টোবর থেকে এখানেই তার চিকিৎসা চলছিল। 

 

হাসপাতাল প্রথমে সৌমিত্রর মরদেহ পৌঁছায় তার গল্ফগ্রিনের বাড়িতে। সেখানে আগেই ভিড় করেছিলেন অগণিত ভক্ত অনুরাগী। এরপর শ্রদ্ধা নিবেদনের জন্য তাকে টেকনিশিয়ন স্টুডিওতে নিয়ে যাওয়া হয়। তারপর ২ ঘণ্টা রবীন্দ্রসদনে রাখা হয় ‘ফেলুদা’র মরদেহ। 

 

সেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা মুখোপাধ্যায় সৌমিত্রকে শ্রদ্ধা জানান। সেখান থেকে তার মরদেহ কেওড়াতলায় আনা হয়। গান স্যালুট দিয়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয় গুণী অভিনেতার।

 

সৌমিত্রর মৃত্যুতে বাংলা চলচ্চিত্র ও নাট্যজগতে নেমে এসেছে শোকের ছায়া। শোকে মুহ্যমান সহঅভিনেতা, সতীর্থ, সহকর্মী, সমর্থকরা। অন্য অঙ্গনের মানুষকেও তা নাড়া দিয়েছে। 

 

শোকের আবহ তৈরি হয়েছে বাংলাদেশেও। এখানে তার অসংখ্য ভক্ত-অনুরাগী আছেন। শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

 

আরো পড়ুন...

 

সৌমিত্র আর নেই

ভারতের সংস্কৃতির অপূরণীয় ক্ষতি হলো, বাংলায় টুইট মোদির