ঢাকা, ১৮ অক্টোবর শুক্রবার, ২০১৯ || ২ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৭৯

সেপ্টেম্বরে আরো বৃষ্টি

প্রকাশিত: ২৩:৪২ ২৫ সেপ্টেম্বর ২০১৯  


রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে ভারি বর্ষণ হচ্ছে। আরও কয়েকদিন এমন আবহাওয়া বিরাজ করতে পারে। এমনই আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুরে দেশের সর্বোচ্চ ১৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঢাকায় রেকর্ড করা হয়েছে ১০ মিলিমিটার বৃষ্টিপাত।

সোমবারও দেশের সর্বোচ্চ ১৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল রংপুরে। আর ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪ মিলিমিটার।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, “চলতি মাসে আরও কয়েকদিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বর্ষণও হতে পারে। চলতি মাসে এমন আবহাওয়াই থাকবে।”

তিনি জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয়। উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় রয়েছে। আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমে আসতে পারে। কম হলেও বৃষ্টি থাকবে।

বৃহস্পতিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে - রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সমুদ্র বন্দরে কোনো সতর্ক সংকেত না থাকলেও ঝড়ো হাওয়ার শঙ্কা থাকায় নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

চলতি মাসে একদিনে এ পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে টেকনাফে। ১০ সেপ্টেম্বর কক্সবাজারের এ উপজেলায় ৪২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। ভারী বৃষ্টিতে টেকনাফে পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু হয়। আহত হন আরও ছয়জন।
 


এই বিভাগের আরো খবর