ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
১৮৭

এক মাস পর কারামুক্ত ফখরুল-আব্বাস

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:১৫ ৯ জানুয়ারি ২০২৩  

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের হওয়া মামলায় অবশেষে কারামুক্ত হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

 

সোমবার সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন জুয়েল এক মাস পর তারা কারামুক্তির বিষয়টি নিশ্চিত করেন। এসময় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে বিএনপির নেতাকর্মীরা ভীড় করেন।

 

গত ৮ ডিসেম্বর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে পুলিশ। এর পর গত ৯ ডিসেম্বর আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর সিএমএম আদালতে ৩ দফা এই দুই নেতার জামিন আবেদন নামঞ্জুর হয়। পরে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়।

 

গত ২১ ডিসেম্বর মহানগর দায়রা জজ আদালতও জামিন আবেদন নামঞ্জুর করেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিন আবেদন করা হয়। এরপর গত ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। একই সঙ্গে কেন তাদের স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।