ঢাকা, ২৮ এপ্রিল রোববার, ২০২৪ || ১৫ বৈশাখ ১৪৩১
good-food
১৮২

একটি জাল ভোট পড়লেও দায়ী থাকবেন ভোটগ্রহণ কর্মকর্তা: ইসি আহসান

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৫:১৪ ৩০ ডিসেম্বর ২০২৩  

একজনও যদি জাল ভোট দেয় তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও প্রিসাইডিং অফিসার দায়ী থাকবেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান। শনিবার (৩০ ডিসেম্বর) সকালে যশোরের মণিরামপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ইসি আহসান হাবীব বলেন, ভোটকেন্দ্রে যদি কেউ জোরাজুরি করে তাহলে পুলিশ ডেকে নিবৃত করবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন, পরে ভোট নেয়া হবে। কিন্তু কোনোভাবে জাল ভোট দিতে দেয়া হবে না।

 

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে আহসান হাবীব খান বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুরে ভোটকেন্দ্রে প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক হবে।

 

এ নির্বাচন কমিশনার বলেন, বর্তমান কমিশন ২২ মাসে ১৩শ’ ভোট করেছে। একটাতেও অনিয়ম, অবিচার পাবেন না। আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই। এজন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

 

মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে আয়োজিত ওই কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর প্রমুখ।