ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১
good-food
১২৭

খালেদা জিয়ার বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:৪৫ ৪ ডিসেম্বর ২০২২  

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় প্রবেশের রাস্তায় চেক পোস্ট বসিয়েছে পুলিশ। শনিবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে তা বসানো হয়। সাবেক প্রধানমন্ত্রীর প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, হঠাৎ করে সেসময় বেগম জিয়ার গুলশানের ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসভবনে (ফিরোজায়) অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  এ রোডের দুই পাশেই চেকপোস্ট বসানো হয়েছে।

 

১০ ডিসেম্বরের সমাবেশে বিপুল লোকসমাগম করতে চায় বিএনপি। এ নিয়ে সরকারি দলও পাড়া-মহল্লায় সতর্ক প্রহরাসহ বিভিন্ন কর্মসূচি দিচ্ছে।

 

গত ১২ অক্টোবর চট্টগ্রাম থেকে শুরু হওয়া বিএনপির বিভাগীয় সমাবেশে নেতা-কর্মীদের বিপুল সমাগম ঘটে। দলটির এত দিনের রাজনৈতিক কর্মসূচিগুলোর তুলনায় যা ব্যতিক্রম। এরপর ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেটে ও ২৬ নভেম্বর কুমিল্লায় গণসমাবেশ করে বিএনপি। ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশের পর ১০ ডিসেম্বর ঢাকায় হবে মহাসমাবেশ।

 

দিনটি উপলক্ষে বিএনপি নেতারা কড়া হুঁশিয়ারি দিয়েছেন। আমানউল্লাহ আমান বলেন, ১০ ডিসেম্বর থেকে দেশ চলবে খালেদা জিয়া এবং তারেক রহমানের নির্দেশে। ক্ষমতাসীন আওয়ামী লীগও কঠোর বার্তা দিয়েছে।

 

এ সমাবেশ ঘিরে রাজধানীতে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচিসহ সতর্ক পাহারা বসানোর পরিকল্পনায় দিনটি ভিন্ন মাত্রা পাচ্ছে। অনেকে রাজনৈতিক সংঘাতের শঙ্কাও করছেন। ফলে ১০ ডিসেম্বর এলেই ঢাকায় কী হতে যাচ্ছে, তা নিয়ে জনমনে কৌতূহল দেখা দিয়েছে।