ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১
good-food
১২৩

ছাত্রলীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৪৬ ২১ ডিসেম্বর ২০২২  

সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে গণভবনে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন।

 

সাদ্দাম ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক এজিএস। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র। আর ইনান ছাত্রলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক এবং বিজয় একাত্তর হলের প্রতিষ্ঠাতা সভাপতি। 

 

এর আগে গত ৬ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সমবেত হন ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী ও পদপ্রত্যাশীরা।  সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সেদিন কমিটি ঘোষণা হয়নি।

 

সেদিন ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২৪ ডিসেম্বরের আগেই ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।

 

ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সূত্রে জানা যায়, এবার সভাপতি পদপ্রত্যাশী ৯৬ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৫৮ জনসহ মোট ২৫৪ জন জীবনবৃত্তান্তসহ ফরম জমা দিয়েছিলেন। এদের মধ্যে অনেকে আবার উভয় পদেও ফরম জমা দেন।

 

সবশেষ ২০১৮ সালের ১১ ও ১২ মে অনুষ্ঠিত হয় বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন। ওই বছরের জুলাইয়ে ছাত্রলীগের সভাপতি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানী দায়িত্ব পান। তারা পদ হারালে ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি পদে আসেন আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক পদে লেখক ভট্টাচার্য। অবশ্য ২০২০ সালের ৪ জানুয়ারি তারা ‘ভারমুক্ত’ হন।