ঢাকা, ০৫ মে রোববার, ২০২৪ || ২১ বৈশাখ ১৪৩১
good-food
২৯২

জাতীয় পার্টির দুই চেয়ারম্যান!

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১০ ২২ আগস্ট ২০২৩  

এইচএম এরশাদের দল জাতীয় পার্টিতে এখন দুইজন চেয়ারম্যান। একজন  জিএম কাদের, অপরজন হলেন-  রওশন এরশাদ। জিএম কাদের ভারত সফরে থাকার সুযোগে মঙ্গলবার নিজেকে চেয়ারম্যান ঘোষণা করেন রওশন এরশাদ। তবে রওশন এরশাদের এই দাবিকে ‘ভুয়া খবর’ বলেছেন জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু। দলের  শীর্ষ নেতারাও বলছেন,  এ ধরনের কোনো সিদ্ধান্তে কেউ সম্মতি দেননি। 

 জাতীয় নির্বাচন ঘনিয়ে এলে আলোচনায় শীর্ষে চলে আসে জাতীয় পার্টি।  খবরের শিরোনাম হয় ক্ষমতাসীন সরকারের আশীর্বাদপুষ্ট এই দলটি। এবার খবরের শিরোনাম হলো- দলের চেয়ারম্যান পদে দুজন থাকা নিয়ে। এর আগে ২০১৯ সালের এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির চেয়ারম্যান পদ নিয়ে কয়েকদফা টানাটানি হয় দেবর-ভাবির মধ্যে। দলের মধ্যে দুটি গ্রুপ তৈরি হয়ে যায়। বেশির ভাগ নেতা জিএম কাদেরকে সমর্থন করেন।

একপর্যায়ে তাদের মধ্যে সমঝোতা হয়। এতদিন জিএম কাদের দলের চেয়ারম্যান ও রওশন এরশাদ কো-চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।   
জানা গেছে, চেয়ারম্যান পদ নিয়ে দীর্ঘদিন ধরে জিএম কাদের ও রওশন এরশাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। গত শনিবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন রওশন এরশাদ। এর পরপরই রওশন এরশাদকে নিয়ে গুঞ্জন তৈরি হয়। 
ওদিকে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে রোববার ভারতে সফরে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন। ২২শে আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে। 
গণমাধ্যমে এ সংবাদ প্রকাশের পরপরই পাল্টা  এক ভিডিও বার্তা দেন  জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। ভিডিও বার্তায় তিনি বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে- জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে। আসলে এটা একটা ফেক নিউজ।