ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১
good-food
১১৩

সরকার সমাবেশ করতে কাউকে বাধা দিচ্ছে না : তথ্যমন্ত্রী

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৪৩ ২২ নভেম্বর ২০২২  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গাড়ি ভাঙচুর, বিশৃঙ্খলা ও জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করতেই বিএনপি নয়াপল্টনের মতো জায়গায় সমাবেশ করতে চায়।

 

নয়াপল্টনে রাস্তার ওপর বিএনপির সমাবেশ করতে চাওয়ার পেছনে হীন উদ্দেশ্য আছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি তাদের কর্মসূচির মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

 

বুধবার বাংলামোটরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের কনফারেন্স রুমে ‘তামাকজাত পণ্যে সুনির্দিষ্ট করারোপ ও তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণে গণমাধ্যমের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়’ শীর্ষক মতবিনিময় সভা শেষে সংবাদিকদের এ কথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, সরকার বিএনপির সমাবেশে সর্বাত্মকভাবে সহযোগিতা করছে। তারা যেনো ভালোভাবে সমাবেশ করতে পারে সেজন্য সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফলে তারা ভালোভাবে সমাবেশ করছে। তবে তাদের উদ্দেশ্য ভালো নয়। ঢাকার আশপাশে এত জায়গা থাকার পরেও ১০ ডিসেম্বর তারা নয়াপল্টনের রাস্তায় সমাবেশ করতে চাচ্ছে।

 

ড. হাছান বলেন, তাদের উদ্দেশ্য কী? নয়াপল্টনের সামনে সমাবেশ করলে তারা গাড়ি ভাঙচুর করতে পারবে, বিশৃঙ্খলা তৈরি করা যাবে, জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করা যাবে। এটাই তাদের উদ্দেশ্য। এজন্যই তারা নয়াপল্টনে সমাবেশ করতে চায়।’

 

তিনি বলেন, আমরা কউকে কোনো বাধা দিতে চাই না। বাধা দিলে তারা কোনো সমাবেশ করতে পারত না। বাধা তারা আমাদের দিয়েছিল। আমাদের সমাবেশে তারা গ্রেনেড হামলা চালিয়েছিল। সারাদেশে বিভিন্ন সমাবেশে তারা বোমা হামলা করেছিল। বহু মানুষকে তারা হত্যা করেছিল।

 

মন্ত্রী বলেন, তাদের সমাবেশে কী আজ পর্যন্ত একটা পটকাও ফুটেছে? ওদের মিটিং পণ্ড করতে দুটি পটকাই যথেষ্ট। কিন্তু তা হয়নি। তারা দুই তিন দিন অবস্থান করে সমাবেশ করছে।