ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১
good-food
৩৭৯

সাংবাদিক ৩৯দিন পর জানলেন তার নামে ডিজিটাল মামলা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:৩৪ ২১ সেপ্টেম্বর ২০২৩  

সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তরের এক সাংবাদিকের বিরুদ্ধে ঠাকুরগাঁও‌য়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত ৩০ জুলাই ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক রহিমা খাতুনের আদালতে মামলাটি হয়। এর ৪৯ দিন পর সোমবার (১৮ সেপ্টেম্বর) আসামি দৈনিক যুগান্তরের ঢাকা অফিসের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন বিষয়টি জানতে পারেন।  


ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মামলাটি করেন ঠাকুরগাঁও-২ (বা‌লিয়াডাঙ্গী) আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের সমর্থক প্রভাত সাহা। তিনি জাতীয় হিন্দু মহাজোটের বালিয়াডাঙ্গী শাখার সভাপতি। মামলার পর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২৩ জুলাই দৈনিক যুগান্তরে এমপি দবিরুলের আত্মীয়স্বজনরা আর্থিক সুবিধার বিনিময়ে স্থানীয় সংখ্যালঘুদের জমির জাল দলিল তৈরিতে প্রভাবশালীদের সহযোগিতা করেছেন বলে সংবাদ প্রকাশ করা হয়। পরদিন সংবাদটি ফেসবুকে জাগো বাহে নামক একটি আইডি শেয়ার করে। মামলার বাদী তা ফেসবুক ব্যবহারের সময় দেখতে পান।

 

এমপি দবিরুলের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানারও অভিযোগ করা হয় এজাহারে। প্রভাত সাহা এই প্রতিবেদন নিয়ে আপত্তি জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।