ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
৬৫২

হয়রানিমূলক মামলা প্রত্যাহার দাবিতে বিপিজেএ`র মানববন্ধন

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:২৭ ২২ সেপ্টেম্বর ২০২২  

দৈনিক দেশ রূপান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) এর সদস্য পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার এবং হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

বৃহস্পতিবার (২২.০৯.২০২২) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গনে বিপিজেএ সভাপতি হারুন আল রশীদের সভাপতিত্বে মানববন্ধও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বিপিজেএ সভাপতি হারুন আল রশীদ বলেন, সাংবাদিকদের কাজ আজীবন লেখালেখি করা। তারা সেই কাজটাই করবে। এই কাজের বাধা হয়ে দাঁড়ায় এমন সব আইন বাতিল করার দাবি জানান।

 

সংগঠনের সভাপতি বলেন, পাভেল হায়দার চৌধুরীর নামে মামলা হয়েছে। কিন্তু এই কালো আইনে অসংখ্য সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা নির্যাতিত হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আইনমন্ত্রী ও তথ্যমন্ত্রী বলেছেন, সাংবাদিকরা গ্রেপ্তার হবেন না। কাদেরকে বলেছেন? 

 

হারুন আল রশীদের সভাপতিত্বে ও কার্যযনির্বাহী সদস্য আজমল হক হেলালের সঞ্চালনায় মানব বন্ধন কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারন সম্পাদক আকতার হোসেন, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারন সম্পাদক নুরুল ইসলাম হাসিব, বিপিজেএ'র সাধারণ সম্পাদক নাফিজা দৌলা, সহসভাপতি মসিউর রহমান খান, যুগ্ম সম্পাদক কাজী সাজিদুল হক, সাবেক সভাপতি উত্তম চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরী, সাবেক যুগ্ম-সম্পাদক নিখিল ভদ্র প্রমুখ বক্তব্য রাখেন ।

 

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত আড়াই মাস আগে প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে একটি জাতীয় দৈনিকের সাংবাদিক ও প্রকাশকের বিরুদ্ধে মামলা দুরভিসন্ধিমূলক। কোনো সংবাদ প্রকাশ হলেই সংশ্লিষ্ট সংবাদ মাধ্যম ও প্রতিবেদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করা অপসংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে।


গত ৬ জুলাই দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের সূত্র ধরে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের আদালতে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা এই মামলাটির আবেদন করেন।

সিটিজেন জার্নালিজম বিভাগের পাঠকপ্রিয় খবর