ঢাকা, ১১ জুলাই শনিবার, ২০২০ || ২৭ আষাঢ় ১৪২৭
good-food
২১৩

করোনার নির্মমতা: শ্বশুর বাড়িতে দাহ উপ-কর কমিশনার

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:১৭ ১০ জুন ২০২০  

কি নির্মমতা! করোনায় মৃত্যুর কারণে নিজ গ্রামের বাড়ি সিরাজগঞ্জে দাহ করতে বাধা দিল আত্মীয়স্বজন। শেষ পর্যন্ত প্রশাসনের সহায়তায় তার শ্বশুর বাড়িতে দাহ করা হয়েছে কর অঞ্চল-৩ এর উপ-কর কমিশনার শুধাংশ সাহার মৃত্যুর পর মৃতদেহ। 

ঘাটাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার নিজে উপস্থিত থেকে তার মরদেহ দাহ করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেন।

শুধাংশ সাহার স্ত্রী মানসী দাশ জানান, তার স্বামী করোনায় আক্রান্ত হয়ে  সোমবার (৮ জুন) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার গাড়ামাসি গ্রামে। মৃত্যুর পর নিজ বাড়িতে শুধাংশের মৃতদেহ দাহ করার জন্য নেয়া হয়। কিন্তু করোনায় মৃত্যুবরণ করায় গ্রামের লোকজন বিরোধীতা করায়  দাহ করা সম্ভব হয়নি। পরে বাধ্য হয়ে আমার বাবার বাড়ি (শুধাংশের শ্বশুর বাড়ি) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের পাড়াগ্রামে তার লাশ নিয়ে যায়। সেখানেও দাহ না করার জন্য গ্রামের লোকজন রাজি ছিল না। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তার মৃতদেহ পারিবারিক শ্মশানঘাটে দাহ করা হয়।

তিনি বলেন, আমি ও আমাদের ৬ বছরের মেয়ে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বাসাতেই চিকিৎসা নিচ্ছি। করোনা আক্রান্ত হওয়ায় বাসা লকডাউন করা হয়েছে। বাসা থেকে বের হতে দিচ্ছে না। মৃত্যুকালে আমার স্বামীর কাছে যেতে পারি নাই। তার শেষকৃত্য দেখতে পারি নাই। মেয়েও তার বাবাকে শেষ দেখা দেখতে পেলো না।