ঢাকা, ২৪ নভেম্বর মঙ্গলবার, ২০২০ || ১০ অগ্রাহায়ণ ১৪২৭
good-food
৭৪

করোনা পরিস্থিতির অবনতি: একদিনে ৩৯ জনের মৃত্যু

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৬:৩৮ ১৭ নভেম্বর ২০২০  

হঠাৎ করেই দেশে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। মৃত্যুর সাথে বেড়েছে আ্ক্রান্তের সংখ্যাও। বিশেষ করে মৃতের সংখ্যা গত ৫৭ দিনের মধ্যে সর্বোচ্চ।

 

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, দেশের করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। শীতে সারাবিশ্বে করোনা পরিস্থিতির অবনতি হতে পারে। বাংলাদেশেও এ পরিস্থিতির অবনতির শঙ্কা করছেন অনেকে।

 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা  ৬ হাজার ২৫৪ জনে দাঁড়ালো। গত ২১ সেপ্টেম্বর দেশে করোনায় একদিনে ৪০ জনের মৃত্যু হয়। এরপর মৃত্যুর সংখ্যা তুলনামূলক কমতে থাকে।

 

নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২১২ জন। যা গত ৭৬ দিনের মধ্যে সবচেয়ে বেশি। মোট শনাক্ত ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৪৯ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৫২হাজার ৮৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন। 

 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে জানানো হয়, ১১৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬০২টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ৯৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৫ লাখ ৭২ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। 

 

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ। আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ মার্চে।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর