ঢাকা, ২৩ অক্টোবর শুক্রবার, ২০২০ || ৮ কার্তিক ১৪২৭
good-food
৯৬

ঢামেক ডাক্তার বললেন মৃত, দাফনে নড়ে উঠল শিশু!

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:০২ ১৬ অক্টোবর ২০২০  

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ঘটল অদ্ভূত ঘটনা। শিশুকে মৃত বললেন ডাক্তার। কিন্তু দাফন করতে গিয়ে দেখা গেল সে জীবিত!

 

শুক্রবার ভোরে নবজাতকের জন্ম দেন শাহিনুর। জন্মের পর পরই ওই শিশুকে মৃত ঘোষণা করেন ডাক্তার। পরে নবজাতকটিকে প্যাকেটে ভরে ওই নারীর স্বামী ইয়াসিন মোল্লার কাছে হস্তান্তর করেন তিনি। ডাক্তার জানান, সন্তানটি মৃত অবস্থায় জন্ম নিয়েছে। 

 

কিন্তু পরে তা মিথ্যা প্রমাণিত হয়। নবজাতককে দাফনের জন্য বসিলা কবরস্থানে নিয়ে যান ইয়াসিন। সেখানে হঠাৎ শিশুটি নড়ে ওঠে। ফলে তাকে দ্রুত ঢামেকে নিয়ে আসেন তিনি।

 

বর্তমানে হাসপাতালে নবজাতকটি চিকিৎসাধীন আছে। সেখানকার চিকিৎসকরা বলছেন, বাচ্চাটির অবস্থা ভালো নয়। যেকোনো সময় কিছু ঘটে যেতে পারে।

 

ইয়াসিন বলেন, ঢামেক হাসপাতালে আমার সন্তান জন্ম নেয়। সঙ্গে সঙ্গে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। পরে হ্যান্ড গ্লাভস রাখার একটি খালি বড় প্যাকেটে ভরে নবজাতকটি আমাকে দেন সেখানকার লোকজন। সেটি নিয়েই আমি কবরস্থানে গিয়েছিলাম। সেখানে নড়ে ওঠে আমার সদ্যোজাত শিশু।

 

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, নবজাতকটি জীবিত আছে। সে ভালো আছে। তার চিকিৎসা চলছে।