ঢাকা, ০৫ ফেব্রুয়ারি রোববার, ২০২৩ || ২২ মাঘ ১৪২৯
good-food
৯১

নানজীবার প্রতিনিধিত্বে সেরা ডিপ্লোম্যাট অ্যাওয়ার্ড বিজয়ী বাংলাদেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:১২ ১১ নভেম্বর ২০২২  

সদ্য থাইল্যান্ডে অনুষ্ঠিত হলো ইউনাইটেড নেশনস সিমুলেশন কনফারেন্স। যেখানে বাংলাদেশের তরুণ অ্যাম্বাসেডর হিসেবে প্রতিনিধিত্ব করেছেন নানজীবা খান। এবারের আসরে বেস্ট ডিপ্লোম্যাট অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের সর্বকনিষ্ঠ এই চলচ্চিত্র নির্মাতা।

 

নানজীবার হাত ধরে ১২৫টি দেশের ২০০ জনের বেশি তরুণ প্রতিনিধিকে পেছনে ফেলে প্রথমবারের মতো বেস্ট ডিপ্লোম্যাট অ্যাওয়ার্ড-২০২২ জিতেছে বাংলাদেশ। এবারের আয়োজনের বিষয় ছিল অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে মানবাধিকার লঙ্ঘন।

 

আয়োজনে উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পরিবেশনাসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এই অ্যাওয়ার্ড অর্জন করেন তিনি। নানজীবা খান একজন মাল্টি টেলেন্টেড শিল্পী। ইতোমধ্যে উপস্থাপনা, মডেলিং, ফিল্ম মেকিংয়ে সুনাম অর্জন করেছেন এ তরুণী।

 

এর আগে গত সেপ্টেম্বরে দুবাইয়ে ইউনাইটেড নেশনস সিমুলেশন আয়োজিত বেস্ট ডিপ্লোম্যাটস কনফারেন্সেও নানজীবা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আউট স্ট্যান্ডিং ডিপ্লোম্যাট অ্যাওয়ার্ড অর্জন করছিলেন। তার এই অর্জন দেশের জন্য একটি বিশাল অর্জন।

 

নানজীবা গতবার বাংলাদেশ ও উরুগুয়ের তরুণ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। এবার তিনি ভুটান ও বাংলাদেশকে একইসঙ্গে প্রতিনিধিত্ব করেছেন।

 

উল্লেখ্য, অর্গানাইজেসন থেকে নিজের দেশের পাশাপাশি আর একটি দেশ নিয়ে প্রেজেন্টেশন থাকে এই প্রতিযোগিতায়।