ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০১৯ || ২ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৫৮

সরকারের কাছে প্লট চেয়েছেন রুমিন ফারহানা

প্রকাশিত: ২০:৫৩ ২৫ আগস্ট ২০১৯  


সরকারের কাছে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। গত ৩ আগস্ট গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর কাছে প্লট চেয়ে চিঠি তিনি দিয়েছেন। তার এই চিঠিটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে দেয়া চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।

চিঠিতে তিনি উল্লেখ করেন, আমার নামে ১০ কাঠার প্লট বরাদ্দ করলে আমি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকব।

অনেক নাটকীয়তার পর বিএনপির এমপিরা শপথ নেয়ার পর সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে মনোনয়ন পান রুমিন। এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করায় আবার আলোচনায় আসেন তিনি।

এরপর সংসদে বক্তব্য দিতে গিয়ে চলমান সংসদকে অবৈধ বলা ছাড়াও সরকারের সমালোচনায় মুখর এই এমপি। এছাড়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে একাধিকার বক্তব্য রেখেছেন।

ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি জানান, ছাত্রজীবনে রুমিন ফারহানা কোনো রাজনীতি করেননি। ২০১২ সালে তার পিতার মৃত্যুর পর রুমিন বিএনপিতে যোগ দিয়েছেন। এরপর ২০১৬ সালের কমিটিতে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের পদ পান।

বিগত সংসদ নির্বাচনে ৬টি আসন পাওয়ার কারণে সংরক্ষিত একটি নারী আসন পায় বিএনপি। দলের অনেক সিনিয়র নারী নেত্রীকে ডিঙিয়ে একমাত্র নারী আসনটি বাগিয়ে নেন রুমিন ফারহানা।

জানা গেছে, ‌ব্যক্তিগত জীবনে রুমিন ফারহানা বিয়ে করলেও পরে আলাদা হয়ে যান। ঢাকায় তার বাবার ফ্লাটে মাকে নিয়ে থাকেন।


এই বিভাগের আরো খবর