ঢাকা, ১৮ জুলাই বৃহস্পতিবার, ২০১৯ || ২ শ্রাবণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩১

সাংবাদিক হাসান আরেফিন আর নেই

প্রকাশিত: ২১:২৯ ৮ জুলাই ২০১৯  


 সাংবাদিক সমাজের প্রিয়মুখ ও সাংবাদিক নেতা দৈনিক নতুন কাগজের ব্যবস্থাপনা সম্পাদক সাংবাদিক হাসান আরেফিন আর নেই(ইন্নালিল্লাহি...রাজিউন)। সোমবার ভোরে নিজ বাসায় হার্ট এ্যাটাক হলে হৃদরোগ ইন্সটিটিউটে নেওয়ার পথে তিনি মারা যান। 
পারিবারিক ভাবে জানা গেছে, হাসান আরেফিন দীর্ঘদিন যাবত হার্টের অসুখে ভুগছিলেন। কিছুদিন আগে বাইপাস ও করেছিলেন। 
জাতীয় প্রেস ক্লা‌বের নির্বাহী ক‌মি‌টির সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আরে‌ফিন দুই সন্তানের জনক। মেয়ে ডাক্তার। 

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক হাসান আরেফিনের বাদ জোহর   প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে ডিআরইউ-তে নেওয়া হলে বন্ধু বান্ধব শুভাকাঙ্খীরা লাশ দেখে কান্নায় ভেঙে পড়েন।এসময়  হাসান আরেফিনের মরদেহে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ছাড়াও বিভিন্ন সংগঠনের সাংবাদিক নেতৃবন্দ শ্রদ্ধা জানান।   

কর্মজীবনে হাসান আরেফিন দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি, জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক, শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি ‘নতুন কাগজ’ নামের একটি পত্রিকার ব্যবস্থপনা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। হাসান আরেফিনের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দুমকিতে। সেখানে তাকে দাফন করা হয়।