ঢাকা, ১৯ জানুয়ারি মঙ্গলবার, ২০২১ || ৬ মাঘ ১৪২৭
good-food
১৫৫

হাসপাতালে পৌঁছল ভ্যাকসিন, নাচলেন চিকিৎসক-নার্সরা (ভিডিও)

লাইফ টিভি 24

প্রকাশিত: ২০:৩৩ ১৯ ডিসেম্বর ২০২০  

২০২০ সাল বিশ্বের প্রতিটি মানুষের জন্যই দুঃস্বপ্নের বছর। বিশেষত স্বাস্থ্যকর্মীদের জন্য। কারণ জীবনের ঝুঁকি নিয়ে সামনে থেকে করোনার বিরুদ্ধে যুদ্ধ করতে হচ্ছে তাদের। স্বাভাবিকভাবেই এমতাবস্থায় ভ্যাকসিনের আগমন চিকিৎসক-নার্সদের মনে আশার সঞ্চার করেছে।

 

এবার তা ফুটে উঠল যুক্তরাষ্ট্রের বোস্টন মেডিক্যাল সেন্টারের (বিএমসি) স্বাস্থ্যকর্মীদের মধ্যে। সম্প্রতি সেখানে পৌঁছেছে প্রাণঘাতী ভাইরাসের ভ্যাকসিন। তাতে আনন্দে আত্মহারা তারা। খুশিতে নেচেছেন অনেকে।

 

গেল মঙ্গলবার সেই ভিডিও ভাইরাল হয়েছে। তাতে ব্যাপক সাড়া পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা নানা মন্তব্য করছেন। এখন পর্যন্ত ৪৩ লাখ লোক তা দেখেছেন। 

 

এনবিসি বোস্টনের তথ্যানুযায়ী, অন্যতম মার্কিন অঙ্গরাজ্য ম্যাসাচুসেটসের বিভিন্ন হাসপাতালে প্রথম দফার ভ্যাকসিন পৌঁছেছে। এর একটি বিএমসসি। সেখানে পৌঁছে গেছে ফাইজার ও বায়োটেকের তৈরি কোভিড-১৯ ভ্যাকসিন।

 

ভিডিও ফুটেজটি টুইট করেছেন হাসপাতালের প্রেসিডেন্ট ও সিইও কেট ওয়েলস। তাতে দেখা যাচ্ছে, মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে নিকটবর্তী ফুটপাতে নাচছেন স্বাস্থ্যকর্মীরা।

 

এই ক্লিপ শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, স্বাস্থ্যকর্মীরা নিরাপদে কাজ করছেন। সমভাবে তাদের সম্মুখসারির সহকর্মীদের টিকা বন্টন করছেন। ভ্যাকসিনের আগমনে তারা নেচেছেন। একটি বড় দিন, একটি বড় স্থান।