ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০
good-food
৪৪০

নিয়োগ পাচ্ছেন ৩৬ হাজার শিক্ষক

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৩৬ ৩১ জানুয়ারি ২০২২  

সারাদেশে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৬ হাজার শিক্ষক নিয়োগ পাচ্ছেন। রোববার (৩০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে নির্বাচিতদের নিয়োগপত্র তুলে দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন বিষয়ে ২ হাজার ৬৫ জন এবং এনটিআরসির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩৪ হাজার ৭৩ শিক্ষককে নিয়োগপত্র তুলে দেবেন তিনি।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ ভেরিফিকেশন চলাকালে ৩৪ হাজার ৭৩ প্রার্থীকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠান আইডি-পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করবেন। তাতে উল্লিখিত তারিখের মধ্যে ওই প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে।

 

এতে জানানো হয়, বাকি প্রার্থীদের মধ্যে ৪ হাজার ১৯৮ জন পুলিশ ভেরিফিকেশনের ভি রোল ফরম না পাঠানো, ৯ জনের প্রতিষ্ঠান সরকারিকরণ হওয়া এবং ৩ প্রার্থী নিয়োগ বিজ্ঞপ্তির ১০ নম্বর শর্ত ভেঙে মহিলা শিক্ষাপ্রতিষ্ঠানে শরীরচর্চা শিক্ষক পদে আবেদন করায় নির্বাচিত হননি। সবমিলিয়ে ৪ হাজার ২১০ প্রার্থীকে সুপারিশ করা হয়নি। 

 

যাদের সুপারিশ করা হয়নি, তাদের তালিকা এনটিআরসিএ ওয়েবসাইটে দেওয়া হয়েছে। আর যেসব প্রার্থী ভি রোল ফরম পাঠাননি, তাদের আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে এনটিআরসিএ অফিসে সরাসরি অথবা রেজিস্টার্ড ডাকযোগে জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। অন্যথায় প্রাথমিক নির্বাচন বাতিল করা হবে।

 

সরকারি মাধ্যমিক বিদ্যালয় শূন্যপদে সহকারী শিক্ষক নিয়োগে ২ বছর আগে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন থেকে সুপারিশ করা হয়। পরে তাদের পুলিশ ভেরিফিকেশনের নামে সময়ক্ষেপণ করা হয়। বর্তমানে সব প্রক্রিয়া শেষ হওয়ায় নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।