ঢাকা, ২৩ মে সোমবার, ২০২২ || ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
good-food
৮৯

আনুশকা থেকে তামান্না, ফিট থাকতে কে কী করেন?

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:৩৯ ১৯ ফেব্রুয়ারি ২০২২  

তারকারা ফিট থাকতে ও সৌন্দর্য ধরে রাখতে কতকিছুই না করেন। তাদের ফিটনেস অন্যদেরকেও অনুপ্রেরণা দেয়। তাদের টোনড ও আকর্ষণীয় শারীরিক কাঠামো দেখে অনেকেই ফিট থাকতে দৌড়ঝাপ শুরু করেন।

 

সম্প্রতি পুষ্পা সিনেমায় রাশমিকা মান্দানা ও সামান্থা রুথ প্রভুর নাচ ও ফিটনেস দেখে সবাই মুগ্ধ হয়েছেন। শুধু তারা নয় বরং টলিউড অর্থাৎ তেলেগু সিনেমার বেশিরভাগ নায়িকারাই এমন আকর্ষণীয় ফিটনেসের জন্য সাধুবাদ পান।

 

এই তালিকায় আরও আছেন তামান্না ভাটিয়া, কাজল আগারওয়াল, আনুশকা শেঠি, কীর্তি সুরেশ ও পূজা হেগড়ে। চলুন তবে জেনে নেওয়া যাক টলিউডের এসব নায়িকারা আকর্ষণীয় ফিগার পেতে কে কী করেন-

 

সামান্থা রুথ প্রভু

সামান্থা মেদহীন শরীর পেতে অনেক পরিশ্রম করেন। উচ্চ ও নিম্ন স্তরের শরীরচর্চার সংমিশ্রণ থাকে তার রুটিনে। এরিয়াল যোগব্যায়াম, জিমন্যাস্টিক ও ভারোত্তোলন তার ওয়ার্কআউটের অপরিহার্য অংশ।

 

কীর্তি সুরেশ

২৯ বছর বয়সী এই অভিনেত্রী অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ জীবনধারা অনুসরণ করেন। ওজন উত্তেলন, কার্ডিও ও যোগব্যায়াম তার প্রতিদিনের ওয়ার্কআউট রুটিনেই থাকে।

 

আনুশকা শেঠি

এই অভিনেত্রী স্বাস্থ্যকর জীবনযাপনে বিশ্বাসী। তিনি নিয়ম মেনে সঠিক খাবারটিই গ্রহণ করেন। সারদিনে বেশ কয়েকটি ছোট ছোট মিল নেন। রাত ৮টার মধ্যে তিনি রাতের খাবার শেষ করেন। প্রতিদিন তিনি যোগব্যায়াম ও ধ্যান করেন। 

 

পূজা হেগড়ে

এই অভিনেত্রী বিভিন্ন ধরনের শরীরচর্চা করেন। তার রুটিনে আছে-কলিসথেনিক্স,কিকবক্সিং ও এরিয়াল সিল্কের মতো শরীরচর্চা করেন। সুস্বাস্থ্য পেতে এই অভিনেত্রী খাবারের বিষয়েও দারুন সচেতন।

 

তামান্না ভাটিয়া

তামান্না বলেন, তার কাছে ওয়ার্কআউট আসলে প্রতিদিনের দাঁত ব্রাশ করার মতো। অর্থাৎ একদিনও তিনি শরীরচর্চা করা থেকে বিরতি নেন না। তিনি পাইলেটস করতে পছন্দ করেন। এর পাশাপাশি ওজন উত্তোলন, সাঁতার কাটাসহ বিভিন্ন ধরনের শরীরচর্চা করেন।

 

কাজল আগারওয়াল

এই অভিনেত্রীও কখনো তার শরীরচর্চা মিস করেন না। তিনি দৈনিক অন্তত আধা ঘণ্টা হলেও শরীরচর্চা করেন। যোগব্যায়াম ও ওজন উত্তোলন তার ওয়ার্কআউট রুটিনে অবশ্যই রাখেন।

 

রাশমিকা মান্দানা

পুষ্পা সিনেমায় অভিনয়ের পর থেকে তাকে নিয়ে আলোচনা যেন শেষই হচ্ছে না। ‘সামি সামি’ গানে তার নাচের ভঙ্গি ও ফিটনেস দেখে মুগ্ধ সবাই। তবে জানেন কি, ফিট থাকতে কী করেন রাশমিকা? সপ্তাহে চারদিন শরীরচর্চা করেন রাশমিকা। তার ওয়ার্কআউট রুটিনে আছে কিকবক্সিং, স্কিপিং, নাচ, সাঁতার কাটা, স্পিনিং, যোগব্যায়াম ও জগিং।

সেলিব্রেটি বিভাগের পাঠকপ্রিয় খবর