ঢাকা, ১২ ডিসেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ২৮ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৮৬

উত্তরবঙ্গের বানভাসি মানুষের পাশে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি

প্রকাশিত: ১৮:২৫ ২৫ জুলাই ২০১৯  


উত্তরবঙ্গের বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি। 
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বন্যার্তদের প্রতি সাহায্যের ঘোষণা দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ চৌধুরী। 
বন্যার্ত মানুষদের সার্বিক সহযোগিতায় সমাজের সামর্থবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে রেলমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, প্রবল বন্যায় উত্তরাঞ্চলের কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাটসহ বেশ কিছু জেলার মানুষ চরমভাবে দিনানিপাত করছেন। অধিকংশ এলাকা বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়ায় দুর্ভোগ প্রকট আকার ধারণ করেছে। সরকার যথেষ্ট ত্রাণ সামগ্রী বিতরণ করছে। কিন্তু এর পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদের বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসা উচিত। আমরা সকলে বানভাসী অসহায় মানুষগুলোর প্রতি একটু মানবিক হলে এই আপদকালীন সময়ে তারা খেয়ে পরে বেঁচে থাকতে পারবে। তিনি রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার মাধ্যমে সমাজের বিত্তবানদের সহযোগিতার আহ্বান জানান । 
রেলমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলা প্রতিবছরই বন্যা আক্রান্ত হয়। এবারও হয়েছে। সেখানকার মানুষদের করুণ অবস্থা। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের কয়েকটি টিম বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করছে। সমাজের সব স্তরের মানুষকেও প্রধানমন্ত্রী বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। 
বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের জন্য রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভূয়সী প্রশংসা করেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ও যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। তিনি বলেন, এটি একটি মহতী উদ্যোগ। চাইলেই যে কেউ স্বেচ্ছাসেবী এই কাজটি করতে পারে না। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা মানবতার সেবায় যে উদ্যোগটি নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে এই মানবিক কাজটি করা উচিত। 
মানবিক এই উদ্যোগকে অনুকরণ ও অনুসরণ করতে সামর্থবান ব্যক্তিদের অনুরোধ জানিয়ে সাইফুল আলম বলেন, যারা আজকে জলে ভাসছেন, জলে ডুবছেন, খাদ্য চিকিৎসা পাচ্ছেন না তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। আসুন মানবিক দিক বিবেচনা করে সামর্থ অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াই। যতক্ষণ পর্যন্ত আমরা এই কাজটি করতে না পারব ততক্ষণ পর্যন্ত আমরা ভালো মানুষ হতে পারবো না। এই মুহূর্তে আমাদের ভালো মানুষ এবং ভালো নাগরিক হওয়া খুবই প্রয়োজন। 
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, বন্যায় মানুষ বড় কষ্টে আছে। তাদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। বন্যা পীড়িত মানুষদের কী যে কষ্ট করছে, তা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। তাই আসুন সবাই যার যার সামর্থ অনুযায়ী বন্যার্তদের সাহায্য সহযোগিতা করি। 
এসময়  ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ইলিয়াস হোসেন, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সহ-সভাপতি এম জে ইসলাম, সিনিয়র সাংবাদিক অমিয় ঘটক পুলক, দৈনিক বর্তমান পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক নজমুল হক সরকার,  সিনিয়র সদস্য মশিউর রহমান, গাউসুল আজম বিপু, মেহেদী হাসান, ত্রাণ কমিটির আহ্বায়ক মোকছুদার রহমান, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ উন নবী, সাংগঠনকি সম্পাদক রেজাউল করিম প্লাবন, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য উজ্জল হোসেন জিসান ও আরিফুল ইসলাম আরিফ উপস্থিত ছিলেন । 


এই বিভাগের আরো খবর