ঢাকা, ২৪ জুন সোমবার, ২০২৪ || ১১ আষাঢ় ১৪৩১
good-food
৩৮৭

একই দিনে সমাবেশ করবে আওয়ামী লীগও

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:৪৪ ২৭ জুলাই ২০২৩  

বৃহস্পতিবারের সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিন সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। বুধবার (২৫ জুলাই) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্যমেলা মাঠটি সমাবেশের জন্য উপযোগী না হওয়ায় আগামীকালের সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার করা হয়েছে।


এর আগে মঞ্চ করেও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুমতি পায়নি ক্ষমতাসীনদের তিন সংগঠন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিমনেসিয়াম মাঠ চেয়েছিল তারা। সেখানেও মেলেনি অনুমোদন। পরে রাতে ধানমন্ডি ৩/এ বৈঠক করে পুরাতন বাণিজ্যমেলার মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সেই স্থান পরিদর্শনে যায় প্রতিনিধি দল।


পরিদর্শন শেষে প্রতিনিধি দল জানায়, মাঠটি সমাবেশ করার উপযোগী নয়। এজন্য একদিন পিছিয়ে শুক্রবার সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীনরা।

 

এদিকে, বর্তমান সরকারের পদত্যাগ এবং সংসদ বিলুপ্তির এক দফা সামনে রেখে ঢাকায় ২৭ জুলাইয়ের মহাসমাবেশের তারিখ পিছিয়েছে বিএনপি। একদিন পিছিয়ে বৃহস্পতিবারের মহাসমাবেশ কর্মসূচি আগামী শুক্রবার (২৮ জুলাই) করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।


বুধবার (২৬ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইভেন্ট বিভাগের পাঠকপ্রিয় খবর