ঢাকা, ১৮ জুন শুক্রবার, ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮
good-food
৬০

এক টুকরো চিকেন নাগেটের দাম ৭২ লাখ টাকা!

লাইফ টিভি 24

প্রকাশিত: ২৩:৫৫ ৭ জুন ২০২১  

সাংঘাতিক সব দামের খাবারের ছবি, ভিডিও ভাইরাল হওয়া এখন সোশ্যাল মিডিয়ার ট্রেন্ড। দুবাইয়ের বহুমূল্যের সোনার কোটিং দেওয়া কাবাব, বিরিয়ানির খবর কিছুদিন আগে ভাইরাল হয়েছিল নেট দুনিয়ার প্রায় সব মাধ্যমে। 


অন্যদিকে, বিভিন্ন কারণে হামেশাই সংবাদ শিরোনামে থাকে ফাস্ট ফুড জায়ান্ট ম্যাকডোনাল্ডস। এবার তাদেরই এক টুকরো চিকেন নাগেটের দাম দেখে পিলে চমকে গিয়েছে সবারই। কারণ ওই এক পিস চিকেন নাগেটের দাম ৭২ লাখ টাকা।


বিষয়টা আসলে ঠিক কী?
জনপ্রিয় মাল্টিপ্লেয়ার গেম ‘অ্যামাং আস’। সেই গেমেরই চরিত্র ক্রিইমেট- এর আদলে তৈরি হয়েছে এই নাগেট। অনলাইন সংস্থা ইবে- তে ৯৯,৯৯৭ ডলারে বিক্রি হয়েছে এই নাগেট। 


জানা গিয়েছে, প্রথমে নাগেটের দাম এত চড়া ছিল না। গত ২৮ মে ৯৯ সেন্ট দিয়ে বিক্রি করা হয়েছিল এই চিকেন পিস। এর দাম তালিকাভুক্ত হওয়ার পর কোনও ‘বিড’ আসেনি প্রথমে। তবে আচমকাই একজন ১৪,৮৬৯.৬৯ ডলারে এই নাগেট কিনে নেন। 


বেশ তারপরই দাম বাড়তে থাকে এর। ৩ জুন শেষ পর্যন্ত ফাইনাল দাম ধার্য হয়েছিল ৯৯,৯৯৭ ডলার। 


অন্যদিকে জানা গিয়েছে, বার্গার জয়েন্ট ম্যাকডোনাল্ডস এর মধ্যে কোরিয়ান সেনসেশন বিটিএস- এর সঙ্গে সংযুক্ত হয়েছে। নতুন ও স্পেশ্যাল বিটিএস মিলও তৈরি করছে ম্যাকডোনাল্ডস। সেখানেই রয়েছে এই চিকেন নাগেট। 


কে-পপ বিটিএস মিলে এই নাগেট থাকাও অতিরিক্ত দামের একটি কারণ। কিন্তু লক্ষাধিক দামের এই চিকেন নাগেট কি আদৌ খাওয়া যাবে?


ম্যাকডোনাল্ডসের তরফে জানানো হয়েছে ফ্রোজেন এই চিকেন নাগেটের পিস বা টুকরো এয়ার সিলড প্যাকেটে ডেলিভারি করা হবে, যাতে সেটা ফ্রেশ থাকে। শুধু তাই নয়, শিপিং পদ্ধতিও হবে নিরাপদ। আর ১৪ দিন পর্যন্ত ভালো থাকবে এই নাগেট। তার আগেই নির্দিষ্ট ক্রেতার হাতে এই চিকেন নাগেটের টুকরো পৌঁছে যাবে।