ঢাকা, ১৭ জুলাই বুধবার, ২০১৯ || ১ শ্রাবণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৬৭

এটিএম শামসুজ্জামানকে প্রধানমন্ত্রীর ১০ লাখ টাকা অনুদান

প্রকাশিত: ১৫:০০ ১৩ মে ২০১৯  


অভিনেতা এটিএম শামসুজ্জামানকে চিকিৎসা জন্য ১০ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল প্রধানমন্ত্রীর অনুদানের চেক গ্রহণ করেন।

সোমবার সকালে রাজধানীর আজগর আলী হাসপাতালে এ সহায়তা পৌঁছে দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের তত্ত্বাবধায়ক ডাক্তার সামন্ত লাল ও সঙ্গীত শিল্পী রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন এটিএম শামসুজ্জামান। হঠাৎ অসুস্থবোধ করায় গত ২৬ এপ্রিল দিবাগত রাতে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয় এই অভিনেতাকে। ওইদিন হঠাৎ করে তার মলত্যাগে জটিলতা দেখা দেয়।

এ জন্য গত ২৭ এপ্রিল দুপুরে জরুরি ভিত্তিতে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। সেখানে অস্ত্রোপচার সফলভাবে শেষ হয় তার। ২৮ এপ্রিল সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। কিন্তু ৩০ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফসাপোর্টে রাখা হয়।

 অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় গত ৩ মে শুক্রবার সকালে লাইফসাপোর্ট খুলে  নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। 

সরকারি চার ব্যাংকে নিয়োগ পরীক্ষা ২৪ মে
রাষ্ট্রায়ত্ত চার ব্যাংকে কর্মকর্তা (সাধারণ) নিয়োগ পরীক্ষার সময়সূচি ও পরীক্ষাকেন্দ্রের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক গঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটি। ১০০ নম্বরের এমসিকিউ টেস্ট আগামী ২৪ মে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সোমবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পরীক্ষার তারিখ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ব্যাংক চারটি হলো- সোনালী ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসী কল্যাণ ব্যাংক। 
গত বছরের ২৬ নভেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে ‘কর্মকর্তা (সাধারণ)’ পদে সমন্বিতভাবে নিয়োগের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে প্রবেশপত্র ডাউনলোডকারী প্রার্থীরাই এ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সোনালী ব্যাংকে ৩৩৬ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৬২ জন, কর্মসংস্থান ব্যাংকে ২০৮ জন, প্রবাসী কল্যাণ ব্যাংকে ৪১ জনসহ মোট ৫৪৭ জনকে নিয়োগ দেয়া হবে।