ঢাকা, ০৩ জুন বুধবার, ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
good-food
৭৫

করোনা : লাখ টাকা বেতনে চিকিৎসক নিয়োগ !

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৩:৩০ ১০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রকোপের কারণে আইসোলেশন ওয়ার্ডের জন্য সরকারি হাসপাতালে লাখ টাকা বেতনে চিকিৎসক নিয়োগ করা হবে। এজন্য জরুরি নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে।

 

শুধু তাই নয়, সিনিয়র স্টাফ নার্স, ওয়ার্ডবয়, ক্লিনার ও গার্ডসহ মোট ২১ জন স্টাফ নিয়োগ দেয়া হবে। তবে এ নিয়োগ হবে অস্থায়ী ভিত্তিতে।



গত ৭ এপ্রিল তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালকের কার্যালয়, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল কক্সবাজার ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এ নিয়োগ বিজ্ঞপ্তিটি জারি হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ প্রকোপের কারণে ইউএনএফপিএ’র সহযোগিতায় এ নিয়োগ দেয়া হবে। জনপ্রতি মাসিক বেতন ১ লাখ টাকায় ৫ জন চিকিৎসক, ৪০ হাজার টাকা বেতনে ৫ জন সিনিয়র স্টাফ নার্স, ৩০ হাজার টাকা বেতনে ৩ জন ওয়ার্ডবয়, ২৫ হাজার টাকা বেতনে তিনজন ক্লিনার ও ২০ হাজার টাকা বেতনে ৫ জন গার্ড নিয়োগ দেয়া হবে বলে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

 

আগ্রহীদের আগামী ১২ এপ্রিলের মধ্যে ডা. মো. মহিউদ্দিন, তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল কক্সবাজার ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ঠিকানায় জীবন বৃত্তান্ত পাঠাতে বলা হয়।

 

এদিকে চিকিৎসকের বেতন এক লাখ টাকা ও সিনিয়র স্টাফ নার্সের বেতন ৪০ হাজার টাকার নিয়োগ বিজ্ঞপ্তিকে বৈষ্যম্যমূলক বলে মন্তব্য করেছেন নার্সরা।

 

তারা বলছেন, বর্তমান করোনা সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় নার্সরা চিকিৎসকদের মতো ফ্রন্ট লাইনের যোদ্ধা। মূলত রোগীর সবচেয়ে কাছে থেকে তারাই চিকিৎসা দিয়ে থাকেন। ফলে সংক্রমণের ঝুঁকি তাদেরই বেশি। এক্ষেত্রেই নার্সের বেতন কম ধরা হয়েছে বলে তারা উল্লেখ করেন।

চাকরি বিভাগের পাঠকপ্রিয় খবর