ঢাকা, ২০ এপ্রিল মঙ্গলবার, ২০২১ || ৭ বৈশাখ ১৪২৮
good-food
৫৭

গরমে খান তরমুজ

লাইফ টিভি 24

প্রকাশিত: ২২:৪৪ ২ এপ্রিল ২০২১  

কাজ ও মানসিক চাপ এবং সেই সঙ্গে জীবনধারায় নানা সমস্যার কারণে অনেকেরই শারীরিক সম্পর্কে আগ্রহ কমছে। অনেকেই এই সমস্যা কাটিয়ে উঠতে চিকিৎসকের কাছে যাচ্ছেন। কেউ কেউ নির্ভরশীল হয়ে পড়ছেন নানা ধরনের ওষুধের ওপর। কিন্তু হাতের কাছে থাকা কয়েকটি ফল পারে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ ফিরিয়ে দিতে। রইল তেমন কয়েকটির সন্ধান-


তরমুজ
এই ফলকে প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়। নিয়মিত এটি খেলে বাড়ে যৌন সম্পর্কের প্রতি আগ্রহ। এতে থাকা সিট্রুলিন নামের উপাদান পুরুষের শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়। তবে মাত্রাছাড়া তরমুজ খেলে রক্তে শর্করার পরিমাণ বাড়তে পারে। তাতে ফল হবে উল্টো। তাই চিকিৎসকের পরামর্শ মেনে কতটা খাওয়া উচিত, তা ঠিক করুন।


শতমূলী
এই ফলে প্রচুর পরিমাণে ভিটামিন বি থাকে। ফলে অ্যাসপারাগাস খেলে পুরুষ ও নারী-দু'জনের শরীরেই হিস্টামিন নামক রাসায়নিকের ক্ষরণ বাড়ে। এটি নারী ও পুরুষ-উভয়ের শরীরের যৌন উদ্দীপনার সঞ্চার করে।


অ্যাভোকাডো
বাংলাদেশেও এখন এই ফল পাওয়া যায়। এটি পটাসিয়ামে ঠাসা। তাছাড়া এতে ফোলিক অ্যাসিডও বিপুল মাত্রায় থাকে। ফলে অ্যাভোকাডো নারী-পুরুষ, উভয়েরই শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দিতে পারে।


লঙ্কা
ঝাল খেতে ভালোবাসেন অনেকেই। কাঁচামরিচের ঝাল যে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়ায়, তা জানেন কি? এতে থাকা কিছু রাসায়নিক রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। মরিচের কারণে শরীরে এন্ডরফিন নামের হরমোনের ক্ষরণ বাড়ে। এটি শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়।