ঢাকা, ২১ আগস্ট বুধবার, ২০১৯ || ৫ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩৬১

’চুপ কর, খামোশ’

প্রকাশিত: ২১:৩১ ১৪ ডিসেম্বর ২০১৮  


মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় জামায়াতকে নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে যান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড.কামাল হোসেন। এসময় তিনি প্রশ্নকারী সাংবাদিকের নাম পরিচয় জানতে চান এবং তাকে ‘খামোশ’ বলে গালি দেন।

 এর আগে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে ড. কামাল বলেন, ব্যক্তিস্বার্থ নিয়ে যারা নিজের আখের গোছাতে চাচ্ছে তাদের মতো নয়, বরং প্রত্যেক জনগণের যেটা প্রাপ্য তারা যেন পায়। আমরা সেই শোষণমুক্ত সুন্দর সমাজের জন্য কাজ করে যাচ্ছি। এর একটি পূর্বশর্ত হলো আমাদের জনগণের ঐক্য, আমরা ঐক্যবদ্ধ হব।

এরপর স্বাধীনতাবিরোধী জামায়াতের বিষয়ে তার অবস্থান সম্পর্কে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে রেগে যান তিনি। এসময় ওই সাংবাদিককে উল্টো প্রশ্ন করে বলেন, বেহুদা কথা বলো, কতো পয়সা পেয়েছো-এই প্রশ্ন করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছো? পয়সা পেয়ে শহীদ মিনারে এসে শহীদদের অশ্রদ্ধা কর? শহীদদের কথা চিন্তা কর! চুপ কর চুপ কর!

এসময় প্রশ্নকারী সাংবাদিককে তিনি আরো বলেন, এই জায়গায় এসব রাজনৈতিক প্রশ্ন কর! তোমার নাম কি? জেনে রাখব, চিনে রাখব। যাও! শহীদদের কথা চিন্তা কর, চুপ কর। চুপ কর। খামোশ! অসহ্য!

এরপর তিনি পুনরায় প্রশ্নকর্তা সাংবাদিকের পরিচয় এবং কোন প্রতিষ্ঠানে কাজ করেন তা জানতে চান। এসময় ড. কামালের সঙ্গে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা  ছিলেন।


এই বিভাগের আরো খবর