ঢাকা, ১৪ জুলাই রোববার, ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১
good-food
৬৩

চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ফাঁস, বাংলাদেশের ম্যাচ কবে-কখন

লাইফ টিভি 24

প্রকাশিত: ০৪:১৭ ৯ জুলাই ২০২৪  

কদিন আগেই পর্দা নেমেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের। এরই মধ্যে দরজায় কড়া নাড়ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানের মাটিতে গড়াবে বৈশ্বিক এই টুর্নামেন্ট।

 

এদিকে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পরপরই চূড়ান্ত হয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফির ২০২৫ আসরে অংশ নেওয়া ৮ দল। কদিন আগেই আসন্ন এই বৈশ্বিক টুর্নামেন্টের সম্ভাব্য সূচি আইসিসির কাছে পাঠিয়েছিল পিসিবি। তবে হঠাৎ ফাঁস হয়ে গেছে এই সূচি।

 

রবিবার (৭ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে প্রস্তাবিত এ সূচি প্রকাশ করা হয়। প্রকাশিত সূচি অনুসারে, আগামী ১৯ ফেব্রুয়ারি পর্দা উঠবে ৮ দলের এই টুর্নামেন্টের। করাচিতে উদ্বোধনী ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে। পরদিন (২০ ফেব্রুয়ারি) লাহোরে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। 

 

এবার গ্রুপ পর্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের সঙ্গে বাংলাদেশ-নিউজিল্যান্ডও আছে। গ্রুপ পর্বে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলবে। লাহোরে ম্যাচ শেষে রাওয়ালপিন্ডিতে পাড়ি জমাবে লাল-সবুজেরা। ২৪ ফেব্রুয়ারি সেখানে স্বাগতিকদের মোকাবিলা করবে টাইগাররা। এ ছাড়া গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে ২৭ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠ নামছে বাংলাদেশ।

 

এরপর দুই গ্রুপ থেকে শীর্ষ দুটি দল সেমিফাইনালে উঠবে। আগামী ৫ এবং ৬ মার্চ করাচি এবং রাওয়ালপিন্ডিতে শেষ চারের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আগামী ৯ মার্চ লাহোরে শিরোপা নির্ধারণী ফাইনালের মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা নামবে ।

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর