ঢাকা, ২১ আগস্ট বুধবার, ২০১৯ || ৫ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৯১

জনকণ্ঠ ছাড়লেন স্বদেশ রায়

প্রকাশিত: ২৩:৪০ ২৮ জুলাই ২০১৯  


দীর্ঘদিন সংবাদপত্রে কাজ করার পর এবার নতুন চ্যালেঞ্জ নিয়ে মাল্টিমিডিয়ার জগতে প্রবেশ করছেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট স্বদেশ রায়। ১৫ বছরের চাকরিস্থল জনকণ্ঠ ছেড়ে দিয়েছেন।  

তিনি বলেন, বরাবরই আমি চ্যালেঞ্জ পছন্দ করি। এখন নিউমিডিয়ার সময়। আমি একটি মাল্টিমিডিয়ার সঙ্গে যুক্ত হচ্ছি।

তরুণদের প্রতি দায়িত্ববোধ থেকেই নতুন দায়িত্ব নিতে চলেছেন জানিয়ে এই সাংবাদিক আরও বলেন, দেশের অধিকাংশ জনগোষ্ঠী তরুণ। তাদের জন্য স্বাধীন দেশের গণমাধ্যম দরকার। রাষ্ট্র আমাকে সম্মানিত করেছে, আমি মনে করি, নতুন প্রজন্মের প্রতি আমার দায়িত্ব আছে। সেই চ্যালেঞ্জ নিয়ে শুরু করতে যাচ্ছি। আমি সবার দোয়া চাই।

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট স্বদেশ রায় সর্বশেষ দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। ২০০৪ সালের মার্চে তিনি এই পত্রিকার সঙ্গে যুক্ত হন। স্বদেশ রায় এর আগে সচিত্র সন্ধানী, যায় যায় দিন, দৈনিক রূপালী, দৈনিক বাংলাবাজার পত্রিকায় কাজ করেছেন। বিরুদ্ধ সময়ে সাহসী উচ্চারণের জন্য তাকে ২০১৭ সালে একুশে পদক দেওয়া হয়।

স্বদেশ রায় নতুন একটি মিডিয়া হাউজে জড়িত হচ্ছেন, যেখান থেকে টেলিভিশন, রেডিও, অনলাইন মুদ্রিত সংবাদপত্র প্রকাশিত হতে যাচ্ছে। অনলাইন মুদ্রিত সংবাদপত্রের সম্পাদক এবং টেলিভিশন রেডিওর প্রধান নির্বাহী প্রধান সম্পাদকের দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি। 

 

সম্প্রতি দেশের সব ধরনের সংবাদ মাধ্যমের সম্পাদকীয় নেতৃত্ব নিয়ে গড়ে ওঠা সংগঠন এডিটরস গিল্ড, বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির সদস্য  সাংবাদিক কাজ করেছেন প্রতিবেদন সম্পাদকীয় দুই বিভাগেই।

 

তার বিভিন্ন লেখা ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভূটান, মালদ্বীপের বিভিন্ন পত্রিকায়ও প্রকাশিত হয়েছে।


এই বিভাগের আরো খবর