ঢাকা, ০৮ এপ্রিল বুধবার, ২০২০ || ২৪ চৈত্র ১৪২৬
good-food
৫৬

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু ‘জয় বাংলা কনসার্ট’

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:২৪ ৭ মার্চ ২০২০  

ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণের চেতনা পুনরুজ্জীবিত করতে শুরু হয়েছে বার্ষিক ‘জয় বাংলা কনসার্ট’। শনিবার বিকালে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ কনসার্ট শুরু হয়। দেশের শীর্ষস্থানীয় যুব নেটওয়ার্ক ইয়ং বাংলা ২০১৫ সাল থেকে প্রতিবছর এ বিশাল কনসার্টের আয়োজন করছে। সিআরআই’র উদ্যোগে যুব সমাজের মধ্যে স্বাধীনতার চেতনা পুনরুজ্জীবনে এ কাজ করছে তারা।
আয়োজকরা জানান, দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত এ কনসার্টের শিডিউল রয়েছে। অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গেট খোলা থাকে।
সিআরআই সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, যানজট ও প্রবেশ পথে নিয়মিত নিরাপত্তা চেকআপের জন্য ভীড় এড়াতে আয়োজকরা দর্শক এবং অতিথিদের বেলা ১১টা থেকে বিকাল ২টার মধ্যে অনুষ্ঠানস্থলে (আর্মি স্টেডিয়াম) প্রবেশের অনুরোধ জানান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে ১৭ মার্চ থেকে জাতি ‘মুজিব বর্ষ’ উদযাপন করতে যাচ্ছে। এ কারণে এবারের এ কনসার্ট অনুষ্ঠান ভিন্নমাত্রা লাভ করছে।
দেশের সেরা ব্রান্ড দল ফুয়াদ এন্ড ফ্রেন্ডস, আরবো ভাইরাস, ক্রিপটিক ফেইট, শূন্য, চিরকুট, নেমেসিস, ভাইকিং, এফ মাইনর, মিনার, লালন, এভোয়েড রাফা কনসার্টে অংশ নিচ্ছে। ব্যান্ড দলগুলো পূর্ববর্তী বছরের মতো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করছে। পাশাপাশি নিজেদের গান গাইছে। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মহান স্বাধীনতা যুদ্ধের বিষয় গ্রাফিক্যাল উপস্থাপনা তুলে ধরছে।
দর্শকদের অনলাইনে প্রাপ্ত ই-টিকেট প্রিন্ট কপি এবং নিজেদের আইডি কার্ড প্রদর্শন করতে হচ্ছে। অনুষ্ঠানস্থলে আগতরা ধুমপান, অ্যালকোহল এবং এ জাতীয় পানীয় পান করতে পারছেন না। বড় ব্যাগ বহন করতে পারছেন না। বাইরে থেকে খাবার ও পানি আনা যাচ্ছে না। মোবাইল পাওয়ার ব্যাংক এবং ইয়ারফোন নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাচ্ছে না।