ঢাকা, ১৮ নভেম্বর সোমবার, ২০১৯ || ৪ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৩৩

জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করবে বাম জোট

প্রকাশিত: ১৬:৪১ ৭ জুলাই ২০১৯  


গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৪ জুলাই বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মস্ত্রণালয় ঘেরাও করবে বাম গণতান্ত্রিক জোট। একইসাথে ১৯ জুলাই প্রতিনিধি সম্মেলন করবে রাজনৈতিক এই জোটটি। রোববার পল্টন মোড় অবরোধ করে এ কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক মোশাররফ হোসেন নান্নু।

১৪ ও ১৯ জুলাইয়ের কর্মসূচি ঘোষণার পাশাপাশি লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জোটটি। সেই সঙ্গে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকার সরে না আসলে সারাদেশ অচল করে দেয়া হবে বলেও হুমকি দেয় বাম গণতান্ত্রিক জোট।


গত ৩০ জুন সরকারের পক্ষ থেকে গ্যাসের মূল্য দুই চুলায় ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা করার ঘোষণা দেয়া হয়। সরকারের নির্দেশ ১ জুলাই থেকে কার্যকর হওয়ার কথা।

গ্যাসের  মূল্য বৃদ্ধির প্রতিবাদে রোববার পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৬টা থেকে হরতালের সমর্থনে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা।  বেলা সাড়ে ১১টার দিকে পুরানা পল্টন মোড় অবরোধ করে।

প্রায় দুই ঘণ্টা পল্টন মোড় অবরোধ করে দুপুর দেড়টার দিকে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। 

কর্মসূচি ঘোষণার সময় মোশাররফ হোসেন নান্নু বলেন, দেশের মানুষের অতি প্রয়োজনী গ্যাসের দাম বাড়ার সঙ্গে সঙ্গে সব পণ্যের দাম বাড়বে। কারখানার উৎপাদন খরচ বেড়ে যাবে। এর প্রভাব পড়েবে সাধারণ জনগণের ওপর। আমরা সরকারের এই সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাই।

‘সরকার যদি আমাদের  দাবি না মেনে নেয় তাহলে আগামী ১৪ জুলাই সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ এবং একই দিন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় ঘেরাও করা হবে। এরপরও সরকার নিজেদের অবস্থান থেকে সরে না আসলে ১৯ জুলাই প্রতিনিধি সম্মেলন করে লাগাতার কর্মসূচি দেয়া হবে। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বলেন কর্মসূচির মাধ্যমে দেশকে অচল করে দেয়া হবে।


এই বিভাগের আরো খবর