ঢাকা, ২৬ আগস্ট সোমবার, ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৭৯

ডাকসু নির্বাচন ১১ মার্চ

প্রকাশিত: ২০:৪৭ ২৩ জানুয়ারি ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত


দীর্ঘ ২৯ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আগামী ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ছাত্র সংসদের ভোট নেয়ার কাজ।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এর আগে বিকেল সাড়ে ৩টায় ও সাড়ে ৪টায় উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে উপাচার্য ড. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে ডাকসু ও হল সংসদ নির্বাচন বিষয়ে হল প্রাধ্যক্ষ এবং ডাকসু নির্বাচন সংক্রান্ত উপদেষ্টা পরিষদের সঙ্গে আলাদা সভা অনুষ্ঠিত হয়। সভায়  গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসুর সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নেতৃত্বে আগামী ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন হওয়ার সিদ্ধান্ত হয়। পরে ভোটের তফসিল ঘোষণা করেন ভিসি। 

এর আগে গত ২১ জানুয়ারি ডাকসু ও হল সংসদ নির্বাচন সামনে রেখে পরিবেশ পরিষদের সভা ডাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সভায় উপাচার্য আখতারুজ্জামানের সভাপতিত্বে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। 

 গত ১৯ জানুয়ারি শনিবার চিফ রিটার্নিং অফিসারকে সার্বিক সহায়তার জন্য বিশ্ববিদ্যালয়ের পাঁচ অধ্যাপককে রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি ‘আচরণবিধি প্রণয়ন কমিটি’ গঠনও করে কর্তৃপক্ষ।

সবশেষ ১৯৯০-৯১ সেশনের জন্য ডাকসুর ভিপি ও জিএস পদে নির্বাচিত হন যথাক্রমে আমানউল্লাহ আমান ও খায়রুল কবির খোকন।


এই বিভাগের আরো খবর