ঢাকা, ১২ ডিসেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ২৮ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৩০

ডেঙ্গু পরীক্ষা করে ঢাকা ছাড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১৯:৪২ ৮ আগস্ট ২০১৯  


স্বজনদের সঙ্গে ঈদুল আজহার আনন্দ ভাগাভাগি করতে যারা ঢাকা ছেড়ে গ্রামে যাচ্ছেন, তাদের রক্ত পরীক্ষা করে ডেঙ্গু আছেন কিনা তা জেনে রাজধানী ত্যাগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই প্রধানমন্ত্রী এ কথা বলেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে সকাল পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। টানা ২০ দিনের সফর শেষে আজই দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রী এডিস মশা প্রতিরোধে সবার প্রতি নির্দেশ দেন। সম্প্রতি ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সচেতনতামূলক পদক্ষেপ হিসেবে রক্তে ডেঙ্গুর লক্ষণ আছে কিনা তা জানতে এ পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯ জুলাই লন্ডনে যান। সেখানে অবস্থানকালে প্রধানমন্ত্রী ২০ জুলাই ইউরোপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতদের সম্মেলনে যোগ দেন।

লন্ডনে কমনওয়েলথ মহাসচিব পেট্রিসিয়া স্কটল্যান্ড এবং লর্ড আহমেদ অব উইম্বলডন পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাম চোখে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।


এই বিভাগের আরো খবর