ঢাকা, ২০ সেপ্টেম্বর শুক্রবার, ২০১৯ || ৫ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৬১

ঢাকা-পঞ্চগড় বিরতিহীন ট্রেন উদ্বোধন ২৫ মে

প্রকাশিত: ১৬:৫৭ ১৭ মে ২০১৯  


আগামী ২৫ মে পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুক্রবার সকালে এই ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন  পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে শুক্রবার সকালে এ তথ্য জানান।
রেলমন্ত্রী বলেন, পঞ্চগড় এক্সপ্রেস নামের বিরতিহীন ট্রেনটি দিনাজপুর এলাকার মানুষের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। ঈদের আগেই এই ট্রেন যাত্রা শুরু করবে।

তিনি জানান, পঞ্চগড় থেকে ঢাকাগামী এই ট্রেনটি ৪টি স্টেশনে যাত্রাবিরতি করবে। ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতিপুর এবং বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করেই ট্রেনটি বিরতিহীন চলাচল করবে।

রেলমন্ত্রী জানান, ট্রেনটি ঢাকা থেকে  দুপুর ১২টা দশ মিনিটে ছাড়বে। পঞ্চগড় পৌঁছাবে রাত ১০টা ৪৫ মিনিটে। অন্যদিকে পঞ্চগড় থেকে ছাড়বে দুপুর ১২টা ১৫ মিনিটে। এটি ঢাকায় পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।

তিনি জানান, প্রায় এক হাজার যাত্রীর জন্য এই ট্রেনে রয়েছে বিশেষ সুবিধা। যাত্রীদের ৩০ শতাংশ পঞ্চগড়, ২৫ শতাংশ ঠাকুরগাঁও, ৩০ শতাংশ দিনাজপুর এবং পার্বতিপুরের জন্য ১৫ শতাংশ টিকেট বরাদ্দ দেয়া হয়েছে। ভাড়া অন্যান্য ট্রেনের মতোই নেয়া হবে।

মন্ত্রী বলেন, উত্তর বঙ্গের মানুষের প্রতি প্রধানমন্ত্রীর দুর্বলতা রয়েছে। এই বঙ্গের মানুষ যেন সারাদেশের সাথে যোগাযোগ স্থাপন করতে পারে তাই এই উদ্যোগ।

তিনি জানান, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলওয়ে সম্প্রসারণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের ফিল্ডওয়ার্ক শেষ হয়েছে। অচিরেই কাজ শুরু হবে।

এসময় বাংলাদেশ রেলওয়ের পঞ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট,  জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক প্রমুখ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরো খবর