ঢাকা, ০৩ আগস্ট মঙ্গলবার, ২০২১ || ১৯ শ্রাবণ ১৪২৮
good-food
৮৪

দীপিকার রূপের রহস্য

লাইফ টিভি 24

প্রকাশিত: ০০:১৩ ২৩ জুন ২০২১  

সময় বদলে যাচ্ছে হু হু করে। সোস্যাল মিডিয়ায় প্রায়ই স্বাস্থ্যকর ও ঝলমলে ত্বকের জন্য নানারকম উপদেশ দিয়ে থাকেন। তবে বিশেষজ্ঞ থেকে বিউটি ব্লগার, সবাই একটি পরামর্শ দিয়েছেন, ত্বকের সঠিক পরিচর্চার জন্য। রুটিন কেয়ারই হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ। করোনাকালে বলিউডের বহু তারকা নিজেদের স্কিন কেয়ারের ছবি পোস্ট করতে শুরু করেন। সৌন্দর্যের গোপন রহস্যের কথা শেয়ার করতে শুরু হয় সেই সময় থেকেই। সেই তালিকা থেকে বাদ যাননি দীপিকা পাড়ুকোনও। 


স্বাস্থ্যকর ডায়েট, কঠিন পরিশ্রমের পাশাপাশি ঘরোয়া টোটকায় নাইট কেয়ারের উপরও বিশে জোর দেন তিনি। বলিউডের সুন্দরী ও তারকা অভিনেত্রীর রূপের গোপন রহস্যের ঝাঁপি খুলতেই লকডাউনে বেশি করে ত্বকের পরিচর্চার উপর জোর দিতে শুরু করেছেন অনেকেই।

রাতের সময় ত্বকের পরিচর্যার জন্য দীপিকা পাড়ুকোন কী কী করেন, তা জেনে নিন…
মেকআপ না তুলে শোবেন না
অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন, তাই রূপের পরিচর্চার জন্য বিশেষ খেয়াল রাখতেই হয়। একটি জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিনে সাক্ষাতকারে তিনি জানিয়েছিলেন, শ্যুটিং থেকে যত রাতেই বাড়ি ফিরুন না কেন, ঘুমোতে যাওয়ার আগে মেকআপ না তুলে তিনি শুয়ে পড়েন না। শুতে যাওয়ার আগে প্রথম কাজটাই থাকে মেকআপ তোলা। ক্লান্ত বোধ বা ব্যস্ততার জন্য শরীর আর দিতে না পরালেও এই কাজটা সেরে তবেই ঘুমোতে যাওয়া আবশ্যিক।


নাইট ক্রিমের গুরুত্ব
মেক আপ তোলার পাশাপাশি ত্বককে আর্দ্রতা রাখার জন্য দরকার ময়শ্চারাইজার। ঘুমোতে যাওয়ার আগে ফেস ওয়াশ দিয়ে মুখ পরিস্কার করে নাইট ক্রিম ব্যবহার করা প্রয়োজন। এই অভ্যেস যদি না করেন, তাহলে নিজের ত্বকের সঙ্গে অবিচার করা হয়। এছাড়া বাড়ির বাইরে বের হলে দীপিকা সবসময় সানস্ক্রিন ব্যবহার করেন। দিনের শুরু আগেই ত্বকের পরিচর্চার জন্য নাইট ক্রিমের গুরুত্ব অনেকখানি।


জেড রোলারস
গত বছরের গোড়ায় লকডাউন শুরু হতেই সোশ্যাল মিডিয়ায় দীপিকা একটি ছবি পোস্ট করে বলেছিলেন, সেল্ফ-কেয়ারের গুরত্ব কতখানি। ফেস প্যাক থেকে জেড রোলার সেশন, ত্বকের পরিপূর্ণ সুস্থতার জন্য নিজে হাতে যত্ন নেন দীপিকা। মুখের ত্বকের আলা গ্লো আনতে জেড রোলার ব্যবহার করা দরকার।


ঘরে বসে নাইট স্কিন কেয়ারের টিপসগুলো ফলো করতে পারেন-
# মেকআপ তোলার পর পছন্দের ক্লিনজার দিয়ে ফের একবার মুখের ত্বক পরিস্কার করুন। তাতে ত্বকের উপর জমে থাকা মেকআপ বা ধুলোর কণা ধুয়ে মুছে সাফ হয়ে যায়।


# রাসায়নিক বিহীন ও হালকা টোনার ব্যবহার করলে ত্বকের পিএইচ ব্যালান্স বজায় থাকে।
# স্কিন সিরাম ব্যবহার করা বেশ গুরুত্বপূর্ণ। অনলাইন থেকে ভাল মানের সিরাম বা চিকিত্সকের পরামর্শে স্কিন সিরাম ব্যবহার করতে পারেন।


# ফেসিয়াল ওয়েল নিয়ে ত্বকের উপর আস্তে আস্তে করে উপর থেকে নিচ, এই ভাবে মাসাজ করুন।
# সবশেষ নাইটক্রিম ব্যবহার করে নাইট স্কিন কেয়ার রুটিন শেষ করুন।
# এরপর কিন্তু আর মোবাইল স্ক্রিনে চোখ রাখবেন না। গভীর ঘুমের জম্য আগে থেকেই প্রস্তচি শুরু করুন।