ঢাকা, ১০ এপ্রিল শুক্রবার, ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
good-food
৫৯

দেশের সব সিনেমা হল বন্ধ  

লাইফ টিভি 24

প্রকাশিত: ১২:৫৭ ১৭ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এ ভাইরাসের সংক্রমণ রোধে ইতিমধ্যেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই ধারবাহিকতায় এবার দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এমনটাই জানালেন সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন। তবে আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করা হয়নি।

 চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন  জানান, ‘সবাই সচেতন হচ্ছে। করোনা থেকে বাঁচতে সরকার ইতিমধ্যেই নানা রকমের সচেতনতামূলক পদক্ষেপ হাতে নিয়েছে। দেশের স্কুল কলেজ বন্ধ করা হয়েছে। সোমবার বিকেলে আমাদের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমার ব্যক্তিগত মতামত হলো, এই সময় সিনেমা হল বন্ধ রাখা প্রয়োজন। তা ছাড়া এই মুহূর্তে এমনিতেই সিনেমা হলে দর্শক কম।’

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ বলেন, ‘আমরা  হল মালিকদের সঙ্গে বৈঠক সবাই উদ্ভুত পরিস্থিতে হল বন্ধ রাখার সিদ্ধান্তে একমত হয়েছেন।’

তিনি আরও বলেন, সব ঠিক থাকলে আগামীকাল থেকে দেশের সব সিনেমা হল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হবে।’
 সূত্র জানায়, দেশের সব সিনেমা হল বন্ধ রাখার পক্ষে একমত হয়েছেন সমিতির নেতারা। আগামী বুধবার থেকে ২ এপ্রিল পর্যন্ত দেশের সব সিনেমা হল বন্ধ থাকবে।