ঢাকা, ০৫ আগস্ট বুধবার, ২০২০ || ২১ শ্রাবণ ১৪২৭
good-food
৬৪

দেশের ২৬ জেলায় বন্যার ভয়াল থাবা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১০:০৬ ২৫ জুলাই ২০২০  

টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাড়ছে নদনদীর পানি। বাঁধ ভেঙে প্রতিদিনই ডুবছে নতুন নতুন এলাকা। ইতিমধ্যে দেশের ২৬ জেলা বন্যা আক্রান্ত হয়ে পড়েছে। অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে বন্যার্তরা। 
এদিকে দীর্ঘস্থায়ী বন্যার ভয়াল থাবায় মানুষের অসংখ্য ঘরবাড়ি বসতভিটা, স্কুল, বাজার, নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বানভাসি মানুষের মধ্যে ত্রাণ নিয়ে হাহাকার চলছে। বিশেষ করে কর্মহীন মানুষ এবং বন্যার্তরা বিশুদ্ধ খাবার  পানির ও খাবারের অভাবে দুর্ভোগে দিন কাটাচ্ছে।  
বন্যা আক্রান্ত জেলাগুলো হলো- সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, নেত্রকোনা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ঢাকা, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, শেরপুর, গাইবান্ধা, নাটোর, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নওগাঁ, লক্ষ্মীপুর। শুক্রবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নেত্রকোনা জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, রাজবাড়ী, শরীয়তপুর ও ঢাকা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। অপরদিকে কুড়িগ্রাম, গাইবান্ধা, নাটোর, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও নওগাঁ জেলার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর