ঢাকা, ৩১ অক্টোবর শনিবার, ২০২০ || ১৬ কার্তিক ১৪২৭
good-food
৬৩

ধর্ষণ বন্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৪:০৬ ১৫ অক্টোবর ২০২০  

দেশে ধর্ষণ বন্ধে ব্যাপক ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, সমাজে কত ব্যাধি আছে- যেমন ইদানীং ধর্ষণ ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচার হচ্ছে। যত বেশি প্রচার হয় এর প্রাদুর্ভাব তত বেশি বাড়ে। ইতোমধ্যে আমরা একটা অধ্যাদেশ জারি করে দিয়েছি আইন সংশোধন করে। কাজেই এ ধরনের ঘটনা রোধ করতে ব্যাপক ব্যবস্থা নিতে হবে। সবচেয়ে বড় কথা মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি করা দরকার।

 

শেখ হাসিনা বলেন, এ প্রশিক্ষণ গ্রহণ করে আজকে যারা সনদ নিচ্ছেন, তাদের আন্তরিক অভিনন্দন জানান। কারণ, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে জনগণের সেবা করবেন। 

 

ভিডিও কনফারেন্সে সরকার প্রধান বলেন, বাংলাদেশ ভূমিকম্প প্রবণ দেশ। পানির স্তর নিচে নেমে গেলে এর ঝুঁকি বেড়ে যায়। এতে বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হবে। এজন্য জলাধারগুলো রক্ষা করতে হবে। যেগুলো বেদখল হয়ে গেছে সেগুলো উদ্ধারে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। দেশ যাতে এগিয়ে যায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

বাংলাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর