ঢাকা, ১৮ সেপ্টেম্বর বুধবার, ২০১৯ || ৩ আশ্বিন ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৪৩

নদ-নদীর পানি বাড়তে পারে

প্রকাশিত: ১৭:২২ ৯ সেপ্টেম্বর ২০১৯  


সুরমা-কুশিয়ারা নদীসমূহের পানি স্থিতিশীল থাকতে পারে আগামী ২৪ ঘণ্টায়।

ব্রহ্মপুত্র-যমুনা নদ নদীসমূহের পানি আগামী ২৪ ঘণ্টায় বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। অপরদিকে গঙ্গা-পদ্মা নদীর পানি হ্রাস পেতে পারে।
আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে, সোমবার উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ছত্রিশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ব্রক্ষ্মপুত্র-যমুনা, উত্তর-পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলীয় নদ-নদীসমূহের পানি বৃদ্ধি পাচ্ছে, অন্যদিকে গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি হ্রাস পাচ্ছে।

 গত ২৪ ঘণ্টায় দেশের ৯৩ টি নদ-নদীর পানি স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৩৬টি নদীর পানি বৃদ্ধি এবং ৫৪টি পয়েন্টে হ্রাস পেয়েছে। বিগত ২৪ ঘণ্টায় পানি অপরিবর্তিত ছিল ৩টি পয়েন্টে।

গত ২৪ ঘণ্টায় দেশের লামা ১৫৩ মিলিমিটার, রামগড়ে ১২৫ মিলিমিটার, জাফলংয়ে ৭১ মিলিমিটার, কারাইঘাটে ৭০ মিলিমিটার, নারায়ণহাটে ৭২ মিলিমিটার এবং নোয়াখালীতে ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়।


এই বিভাগের আরো খবর