ঢাকা, ২২ মে বুধবার, ২০২৪ || ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
good-food
২৭৩

নাগরিক টিভি চ্যানেলের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:০৩ ১৯ জুন ২০২৩  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে নিয়ে অপপ্রচারের অভিযোগে নাগরিক টিভি নামে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ পরিচালনাকারী নাজমুস সাকিবসহ সাতজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

 

গত রোববার রাতে চট্টগ্রাম নগরের চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন মো. আরিফুল ইসলাম নামের এক ব্যক্তি। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

 

বাকি আসামিরা হলেন এইচ এম কামাল, আজাদ শাহাদত, সানী প্রধান, সাইফুল ইসলাম তালুকদার, খন্দকার ইসলাম ও মো. হাজী হারুন রশিদ। এছাড়া নাগরিক টিভি নামে ইউটিউব চ্যানেলকেও আসামি করা হয়েছে।

 

মামলার এজাহারে বলা হয়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে রাজনৈতিক, সামাজিক, রাষ্ট্রীয়ভাবে হেয় প্রতিপন্ন করা এবং মানহানি ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার মানসে তার পরিবারের সদস্যদের জড়িয়ে অসত্য তথ্য দিয়ে উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলকভাবে উল্লিখিত ইউটিউব ও ফেসবুক একাউন্ট থেকে অপপ্রচারের বিরুদ্ধে এ মামলা রুজু হয়েছে।

 

মামলার এজাহারে আরো অভিযোগ করা হয়, ১৭ জুন চকবাজার এলাকায় ইউটিউবে ১৩ মিনিট ১৫ সেকেন্ডের ভিডিওটি বাদী দেখতে পান। প্রকৃতপক্ষে ভিডিওটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক ও মানহানিকর।