ঢাকা, ২৬ জুন বুধবার, ২০১৯ || ১৩ আষাঢ় ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
তেরো দিন মৃত্যুর সঙ্গে লড়ে না-ফেরার দেশে ফুলন 

তেরো দিন মৃত্যুর সঙ্গে লড়ে না-ফেরার দেশে ফুলন 

তেরো দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে না-ফেরার দেশে চলে গেলেন নরসিংদীর কলেজছাত্রী ফুলন রানী বর্মণ। বুধবার (২৬ জুন) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফুলন (২২) নরসিংদী পৌর এলাকার বীরপুর মহল্লার যোগেন্দ্র চন্দ্র বর্মণের মেয়ে। গত বছর নরসিংদীর উদয়ন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে কোথাও ভর্তি হননি।

১১:২৮ এএম, ২৬ জুন ২০১৯ বুধবার

ডিআইজি মিজান বরখাস্ত

ডিআইজি মিজান বরখাস্ত

বহুল আলোচিত পুলিশ কর্মকর্তা মিজানুর রহমানকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রাষ্ট্রপতির অনুমোদনের পর তার সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন স্বরাষ্ট্র মন্ত্রণালয় জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 
পুলিশের এই উপমহাপরিদর্শক নানা ঘটনায় আলোচনার মধ্যে রয়েছেন। তার বিরুদ্ধে দুদক মামলাও করেছে। তার বিদেশ পালানো ঠেকাতে সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে।

১১:১৭ এএম, ২৬ জুন ২০১৯ বুধবার

 ফের আড়ংকে জরিমানা

 ফের আড়ংকে জরিমানা

৮৩৬ টাকার পাঞ্জাবি ১ হাজার ২১১ টাকায় বিক্রি করায় রাজধানীর বাসাবো আড়ং আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জরিমানার বিষয়টি নিশ্চিত করেন।

১১:১০ এএম, ২৬ জুন ২০১৯ বুধবার

ছাত্রদলের আন্দোলন এক দিনের জন্য স্থগিত 

ছাত্রদলের আন্দোলন এক দিনের জন্য স্থগিত 

দাবি আদায়ে চলমান আন্দোলন এক দিনের জন্য স্থগিত করেছে ছাত্রদল নেতাকর্মীরা। মঙ্গলবার (২৫ জুন) দুপুরে এ ঘোষণা দেন বহিষ্কৃত ছাত্রদল কেন্দ্রীয় সংসদের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ইখতেয়ার মাহমুদ কবির।

তিনি বলেন, আমরা দাবি আদায়ে বিক্ষোভ করায় সিনিয়র নেতাকর্মীদের পক্ষ থেকে আমাদেরকে শান্তিপূর্ণ থাকার প্রস্তাব এসেছে। আমরা তাদের প্রতি সম্মান জানিয়ে আগামীকাল আন্দোলন স্থগিত রাখবো।

০৫:৪৫ পিএম, ২৫ জুন ২০১৯ মঙ্গলবার

আ. লীগই দেশকে উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলবে: শেখ হাসিনা

আ. লীগই দেশকে উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলবে: শেখ হাসিনা

আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল নিপীড়ন রোধ করতে। আওয়ামী লীগই দেশকে আর্থ-সামাজিকভাবে এগিয়ে নিচ্ছে। আওয়ামী লীগই দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলবে।’

রোববার সকালে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

০২:২১ পিএম, ২৩ জুন ২০১৯ রোববার

দেশে  এক লাখ ৭০ হাজার ৩৯০ জন ঋণখেলাপি

দেশে এক লাখ ৭০ হাজার ৩৯০ জন ঋণখেলাপি

বাংলাদেশের সব তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ঋণখেলাপির সংখ্যা এক লাখ ৭০ হাজার ৩৯০ জন এবং অর্থের পরিমাণ এক লাখ দুই হাজার ৩১৫ কোটি ১৯ লাখ টাকা বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শনিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম লুৎফুন নেসা খানের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

০৬:০১ পিএম, ২২ জুন ২০১৯ শনিবার

সেই আলোচিত ওসি গ্রেফতার

সেই আলোচিত ওসি গ্রেফতার

ডিজিটাল নিরাপত্তা আইনে পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ।
রোববার দুপুরে রাজধানীর হাইকোর্টের পাশে কদমফোয়ারা সামনে থেকে তাকে গ্রেফতার করেন তারা। মোয়াজ্জেমকে শাহবাগ থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদার তথ্য নিশ্চিত করেছেন।

০৭:২৯ পিএম, ১৬ জুন ২০১৯ রোববার

 সিগারেট ও বিড়ির দাম বাড়ছে

 সিগারেট ও বিড়ির দাম বাড়ছে

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে বিড়ি ও সিগারেটের দাম বাড়ানো হচ্ছে।

আগামী বছর নিম্নতম স্তরের ১০ শলাকার সিগারেটের দাম প্রস্তাব করা হয়েছে ৩৭ টাকা। সেখানে সম্পূরক শুল্ক ধরা হয়েছে ৫৫ শতাংশ। মধ্যম স্তরের ১০ শলাকার সিগারেটের মূল্য হবে ৬৩ টাকা এবং সম্পূরক শুল্ক হবে ৬৫ শতাংশ। উচ্চ স্তরের ১০ শলাকার সিগারেটের মূল্য হবে ৯৩ টাকা ও ১২৩ টাকা। এখানে সম্পূরক শুল্ক হবে ৬৫ শতাংশ, যা চলতি অর্থবছরের বাজেট অনুযায়ী নিম্নতম স্তরের ১০ শলাকার সিগারেটের দাম ৩৫ টাকা ও সম্পূরক শুল্ক ৫৫ শতাংশ।

০৭:২২ পিএম, ১৩ জুন ২০১৯ বৃহস্পতিবার

যেসব পণ্যের দাম কমতে পারে

যেসব পণ্যের দাম কমতে পারে

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ বৃহস্পতিবার ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেছেন। প্রস্তাবিত বাজেট অনুসারে বেশ কিছু পণ্য আমদানিতে ২৫ শতাংশ থেকে শূন্য শতাংশ পর্যন্ত শুল্কা হ্রাস করা হয়েছে। সাধারণত আমদানি শুল্ক হ্রাসে ভোক্তা পর্যায়ে পণ্যগুলোর দাম কমে। এবার একনজরে দেখা যাক এসব পণ্যের তালিকা।

০৭:১২ পিএম, ১৩ জুন ২০১৯ বৃহস্পতিবার

প্রাণ ঘি রাঁধুনী ধনিয়া-জিরা গুঁড়ার লাইসেন্স স্থগিত

প্রাণ ঘি রাঁধুনী ধনিয়া-জিরা গুঁড়ার লাইসেন্স স্থগিত

পরীক্ষায় পণ্যের নিন্মমান পাওয়ায় দ্বিতীয় দফায় দেশের শিল্পগোষ্ঠী প্রাণ, স্কয়ারসহ ১৬টি প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। থ্রি স্টার ফ্লাওয়ার মিলের থ্রি স্টার ব্র্যান্ডের হলুদের গুঁড়া ও এগ্রো অর্গানিক প্রোডাক্টস লিমিটেডের খুসবু ব্র্যান্ডের ঘিয়ের লাইসেন্স বাতিল করা হয়েছে।

০৪:৪৬ পিএম, ১২ জুন ২০১৯ বুধবার

 ঝাঁজ বেড়েছে পেঁয়াজের  

 ঝাঁজ বেড়েছে পেঁয়াজের  

হিলি স্থলবন্দর দিয়ে ঈদের ছুটিতে আমদানি-রপ্তানি কার্যক্রম সাতদিন বন্ধ থাকার ফলে চাহিদা বেড়ে যাওয়ার কারণে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। নিত্য প্রয়োজনীয় এই পণ্যটি পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১৭-১৮ টাকা কেজি দরে। অথচ ঈদের আগে  পাইকারি বিক্রি হচ্ছিল ১২-১৩ টাকায়।

০৮:১২ পিএম, ১১ জুন ২০১৯ মঙ্গলবার

গাছে বেঁধে, চুল কেটে ২ শিশুকে অমানবিক নির্যাতন
অভিযোগ কবুতর চুরি

গাছে বেঁধে, চুল কেটে ২ শিশুকে অমানবিক নির্যাতন

ঝালকাঠির নলছিটি। অভিযোগ কবুতর চুরির। গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হলো দুই শিশুকে। এদের মধ্যে এক কিশোরের মাথার চুল কেটে দিয়ে অমানবিক আচরণ করা হয়। স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলামের নেতৃত্বে কয়েকজন যুবক রোববার বিকেলে সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামে এ অমানবিক ঘটনা ঘটায়।

১০:৪২ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

ডিআইজি মিজান দুদক পরিচালককে ঘুষ দেন ৪০ লাখ!
চাঞ্চল্যকর অডিও ফাঁস

ডিআইজি মিজান দুদক পরিচালককে ঘুষ দেন ৪০ লাখ!

পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মিজান দাবি করেছেন, ওই অডিও ক্লিপের দুই ব্যক্তির মধ্যে একজন তিনি নিজে, অন্যজন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছির। তার অভিযোগ, তদন্তকালে ঘুষ বাবদ ৪০ লাখ টাকা নিয়েছেন এনামুল।

০১:৪২ পিএম, ১০ জুন ২০১৯ সোমবার

ওসি মোয়াজ্জেম পলাতক, তাই খুঁজে পেতে সময় লাগছে

ওসি মোয়াজ্জেম পলাতক, তাই খুঁজে পেতে সময় লাগছে

ওসি মোয়াজ্জেম যতটুকু অপরাধ করেছেন সেই অপরাধের শাস্তি তাকে পেতেই হবে। নুসরাত হত্যায় কেউ ছাড় পাবে না, সে যে-ই হোক।

০২:২৪ পিএম, ৯ জুন ২০১৯ রোববার

চাঁদ মঙ্গল গ্রহের অংশ: ট্রাম্প

চাঁদ মঙ্গল গ্রহের অংশ: ট্রাম্প

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেছেন,  চাঁদ মঙ্গল গ্রহের অংশ। ২০২৪ সাল নাগাদ মহাকাশচারীদের

১০:২৮ পিএম, ৮ জুন ২০১৯ শনিবার

মিলার বিরুদ্ধে মামলা
এসিড হামলা ও হত্যাচেষ্টার অভিযোগ

মিলার বিরুদ্ধে মামলা

সংগীতশিল্পী মিলার বিরুদ্ধে এসিড হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। তাঁর সাবেক স্বামী পারভেজ সানজারি পক্ষে বাবা এসএম নাসির উদ্দিন থানায় গিয়ে এজাহারটি দায়ের করেন।  

১২:৪৬ পিএম, ৬ জুন ২০১৯ বৃহস্পতিবার

ঈদের দিন সকালে ঝরলো ৯ প্রাণ  

ঈদের দিন সকালে ঝরলো ৯ প্রাণ  

ঈদের দিন সকালে ফরিদপুর ও লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। এরমধ্যে ফরিদপুরে ৬ জন ও লালমনিরহাটে তিনজন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন।

ফরিদপুর সদর উপজেলায় বুধবার সকাল পৌনে সাতটার দিকে ধুলদী রেলগেট এলাকায় একে ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগলে এই হতাহতের ঘটনা ঘটে।

০২:১৭ পিএম, ৫ জুন ২০১৯ বুধবার

টাঙ্গাইলে ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন

টাঙ্গাইলে ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিক্রমহাটি এলাকায় যানজটের প্রতিবাদে উত্তরবঙ্গগামী যানবাহন থেকে যাত্রীরা নেমে মহাসড়কে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। এ অবস্থায় ডিসি ও ম্যাজিস্ট্রেট তাদের সঙ্গে কথা বলতে গেলে তারা ডিসির গাড়ি ভাঙচুর ও ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। ফলে মহাসড়কের দুইপাশে অন্তত ৫৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

০৫:৫৬ পিএম, ৪ জুন ২০১৯ মঙ্গলবার

ইয়াবা ডনদের `রাজপ্রাসাদ` ক্রোক 

ইয়াবা ডনদের `রাজপ্রাসাদ` ক্রোক 

কক্সবাজারের টেকনাফে ইয়াবা ব্যবসার টাকায় গড়ে ওঠা তিনটি বিলাসবহুল বাড়ি ক্রোক করেছে পুলিশ। আদালতের নির্দেশে শীর্ষ তিন ইয়াবা কারবারির দোতলা দুই ‘রাজপ্রাসাদ’সহ জমি ক্রোক করা হয়েছে।

এখন এই সম্পদের রক্ষণাবেক্ষণ করবে পুলিশ। ক্রোক করা সম্পদের দাম ৩০ কোটি টাকা।

০৮:০৯ পিএম, ১ জুন ২০১৯ শনিবার

পারসোনাকে ৬ লাখ টাকা জরিমানা

পারসোনাকে ৬ লাখ টাকা জরিমানা

আমদানিকারকের স্টিকার ছাড়া নামিদামি ব্র্যান্ডের বিদেশি কসমেটিক্স ব্যবহার করায় আবারও বিউটিশিয়ান কানিজ আলমাস খানের প্রতিষ্ঠান পারসোনাকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে পারসোনা বিউটি পার্লারকে ৩ লাখ ও পারসোনা এডামস পার্লারকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে আলভিরাস বিউটি কেয়ারকে তিন লাখ টাকা জ‌রিমানা করা হয়।

০৪:৩৭ পিএম, ৩০ মে ২০১৯ বৃহস্পতিবার

মৃত্যুদণ্ড চাওয়া হলো যে ১৬ আসামির
নুসরাত হত্যা

মৃত্যুদণ্ড চাওয়া হলো যে ১৬ আসামির

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নিপীড়নের পর পুড়িয়ে হত্যার ঘটনায় বহিষ্কৃত অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলাসহ ১৬ জনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের সুপারিশ করে মামলার চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

 

০৬:২৪ পিএম, ২৯ মে ২০১৯ বুধবার

হাইকোর্টে জামিন চাইলেন সেই ওসি মোয়াজ্জেম

হাইকোর্টে জামিন চাইলেন সেই ওসি মোয়াজ্জেম

হাইকোর্টে জামিন আবেদন করলেন, ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন। আইসিটি আইনের মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ‍তিনি। আজ বুধবার আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন।

এর আগে সোনাগাজী থেকে ১০ এপ্রিল তাকে প্রত্যাহারের পর রংপুর রেঞ্জে বদলি করা হয়।

শিক্ষার্থী নুসরাতের অনুমতি ছাড়াই তার বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গেল ১৫ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।  

০৫:০২ পিএম, ২৯ মে ২০১৯ বুধবার

যেভাবে নুসরাতকে পুড়িয়ে হত্যা করা হয়

যেভাবে নুসরাতকে পুড়িয়ে হত্যা করা হয়

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ১৬ জনকে অভিযুক্ত করা হয়েছে। বুধবার আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।
মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি পিবিআই সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি কথা জানান।

০৭:৫৪ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

গা ঢাকা দিয়েছেন ওসি মোয়াজ্জেম

গা ঢাকা দিয়েছেন ওসি মোয়াজ্জেম

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুজরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় আলোচনায় আসা ওসি মোয়াজ্জেম হোসেন গা ঢাকা দিয়েছেন। এখন কোথায় আছেন সে বিষয়ে কেউ কিছু বলতে পারছেন না।

০৮:৩৪ পিএম, ২৭ মে ২০১৯ সোমবার