ঢাকা, ২১ এপ্রিল রোববার, ২০১৯ || ৮ বৈশাখ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
১৩

নুসরাত হত্যার বিচার চায় তৃতীয় লিঙ্গের মানুষেরাও

প্রকাশিত: ২১:৪০ ১৩ এপ্রিল ২০১৯  


ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে গোটা দেশের মানুষ। ব্যতিক্রম নন তৃতীয় লিঙ্গের মানুষেরা। ফেস্টুন হাতে রাজপথে নেমে তার হত্যাকাণ্ডের বিচার চাইছে তারা। 

ফেসবুকে কাজী রোকসানা লিখেছেন, তৃতীয় লিঙ্গের মানুষদের সঙ্গে কাজ করছি আমরা ধুনটে। নুসরাতের বিষয়ে তারা জানে। ওরা প্রতিবাদ করতে চায়। ঠিক বুঝে উঠতে পারছিল না কি করা উচিত। অল্পক্ষণের সিদ্ধান্তে দাঁড়িয়ে গেলো রাস্তার মোড়ে। অনুমতি দিলো ছবি ফেসবুকে পোস্ট দিতে। এভাবেই প্রতিবাদ হোক সর্বত্র। 

গেল ২ বছর ধরে নুসরাতকে উত্যক্ত করে যাচ্ছিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা এবং তার পোষা গুণ্ডা বাহিনী। গেল ২৭ মার্চ তাকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানি করে। এই অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন। এরপর সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। কারাগার থেকেই তাকে পুড়িয়ে মারার নির্দেশ দেয় সে।

গেল ৬ এপ্রিল নুসরাত মাদ্রাসায় পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের কথামতো তার গায়ে আগুন ধরিয়ে দেয় দুর্বত্তরা। আগুনে দগ্ধ অবস্থায় ওই দিন রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। গেল বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।


এই বিভাগের আরো খবর