ঢাকা, ১০ এপ্রিল শুক্রবার, ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
good-food
১২৯

পারিবারিক ও সামাজিক অনুষ্ঠান থেকে বিরত থাকার পরামর্শ

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৭:৩৩ ১৭ মার্চ ২০২০  

সব ধরনের পারিবারিক, সামাজিক ও গণ জমায়েত থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত সার্বিক পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি পরামর্শ দেন।


তিনি বলেন, যেসব জায়গায় করোনার সংক্রমণ আছে সেখানে ভ্রমণ করবেন না। খেয়াল রাখবেন অফিস ও অন্যান্য প্রতিষ্ঠানে যাতে হাঁচি কাশির সংক্রামণ না হয়। সকল ধরনের পারিবারিক ও সামাজিক অনুষ্ঠান আয়োজন থেকে বিরত থাকুন। এসব জায়গায় যাওয়া থেকেও বিরত থাকুন। কারণ সেখানে এমন কেউ আসতে পারে যার মধ্যে করোনার সংক্রমণ রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪৬৪টি করোনা সংক্রান্ত কল এসেছে। ৩৪ জনের নমুনা পরীক্ষা করেছি। ১৬ জন আইসোলেশনে আছেন। প্রাতিষ্ঠানিক সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) ৪৩ জন আছেন। নতুন করে দুইজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে ১০ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেল।

সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন আক্রান্ত দুইজনেই পুরুষ। একজন যুক্তরাষ্ট্র প্রবাসীর সংস্পর্শে আক্রান্ত। অন্যজন ইতালি ফেরত। আমরা বলছি, পারিবারিকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কারণ আমরা দেখছি পরিবারের সদস্যরা আক্রান্ত হচ্ছেন। আপনাদের সহযোগিতা না হলে কোভিড-১৯ ভাইরাস মোকাবিলা কঠিন হয়ে পড়বে।