ঢাকা, ২৬ জুন বুধবার, ২০১৯ || ১২ আষাঢ় ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৭০

ভারতে কোচিং সেন্টারে আগুন

পুড়ে মরলো ১৯ কিশোর শিক্ষার্থী

প্রকাশিত: ২০:১৮ ২৪ মে ২০১৯  


ভারতের গুজরাট রাজ্যে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ১৯ জন নিহত হয়েছে। শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে।

রাজ্যের সুরাটের ওই ভবনে কোচিং সেন্টার রয়েছে। একেবারে ওপরের তলায় সেটি। আগুন লাগলে প্রাণ বাঁচাতে ভবনের ছাদ থেকে লাফ দেয় শিক্ষার্থীরা। এছাড়া তৃতীয় ও চতুর্থ তলা থেকেও লোকজন লাফ দেয়।

টেলিভিশন চ্যানেলে এর ভিডিও ফুটেজ দেখা গেছে। ধারণা করা হচ্ছে, নিহতদের মধ্যে কোচিংয়ের শিক্ষার্থীরা রয়েছে। 

ওই ভবনে ৫০ জনের বেশি আটকা পড়ে।

ভবনটির দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত। আগুন লাগার সঙ্গে সঙ্গে হুড়োহুড়ি পড়ে যায়। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। আতঙ্কে অনেকে ওপর থেকে ঝাঁপ দেয়।

সুরাটের মেয়র বলেছেন, ভবনের ভেতর থেকে এখন পর্যন্ত ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশপাশের ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করছে।

সুরাটের পুলিশ কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে। কারণ, বিশাল অট্টালিকাটি থেকে ৪০ জন ঝাঁপ দিয়েছেন।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতে নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিকালে লোকসভার ক্যাবিনেটের শেষ বৈঠক করেন তিনি। এর ফাঁকেই এ ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেন মোদি। গুজরাট প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন তিনি।


এই বিভাগের আরো খবর