ঢাকা, ১২ ডিসেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ২৭ অগ্রাহায়ণ ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
৩৮৬

প্রশ্নপত্র ফাঁস ঠেকানোর প্রত্যয় নতুন শিক্ষামন্ত্রীর

প্রকাশিত: ১৬:২৩ ৮ জানুয়ারি ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত


প্রশ্নপত্র ফাঁস ঠেকানো বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তা মোকাবেলায় শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত বলে প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। 

শিক্ষার মান উন্নয়ন এবং আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে সবাইকে নিয়ে তিনি একযোগে কাজ করবেন। এ ক্ষেত্রে প্রশ্নপত্র ফাঁস রোধ করা বড় চ্যালেঞ্জ। কিন্তু তা মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত।

আজ মঙ্গলবারে মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিন দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রীর দপ্তরে বসে দীপু মনি সাংবাদিকদের এ কথা জানান।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলে নতুন শিক্ষামন্ত্রী। 

আজ শিক্ষামন্ত্রী যখন কথা বলছিলেন, তখন তাঁর পাশে ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শিক্ষামন্ত্রী তাঁকে দেখিয়ে বলেন, তাঁরা দলেও ভালো টিম। এখানেও সবাই মিলে একটি টিম হিসেবে কাজ করবেন।

এসময় পাশে থাকা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, এটা ক্ষমতা নয়, দায়িত্ব। আমরা সবাই দায়িত্বশীল আচরণ করব। এই অঙ্গীকার করব।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, সরকারকে জনগণ উজার করে ভোট দিয়ে নির্বাচিত করেছে। তারা বিপুল প্রত্যাশা নিয়ে আমাদের ভোট দিয়েছে। আমরা আমাদের অঙ্গীকার পূরণের চেষ্টা করব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ৩০ ডিসেম্বর। নির্বাচনে বিপুল বিজয় পায় আওয়ামী লীগ। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিসভা শপথ নেয়। আজই নতুন মন্ত্রীরা নিজ নিজ কার্যালয়ে বসছেন।

 

 


এই বিভাগের আরো খবর