ঢাকা, ২৪ জানুয়ারি সোমবার, ২০২২ || ১১ মাঘ ১৪২৮
good-food
৮৪

প্রিয় ক্যাম্পাসেই শায়িত হবেন হাসান আজিজুল হক

লাইফ টিভি 24

প্রকাশিত: ০২:৩৫ ১৬ নভেম্বর ২০২১  

নন্দিত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মরদেহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ মিনারে নেয়া হবে। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ১২টায় সেখানে তাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করবেন।

 

রাবির ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মলয় ভৌমিক এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এদিন বাদ জোহর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা হবে। শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হবে।

 

সোমবার (১৫ নভেম্বর) রাতে রাজশাহীর নিজ বাসভবনে মারা যান হাসান আজিজুল হক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

 

এর আগে আগস্টের শেষে ইলেকট্রোলাইন ইমব্যালেন্স ও হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হন হাসান আজিজুল হক। করোনা পরিস্থিতির কারণে তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল।

 

১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমান জেলায় জন্মগ্রহণ করেন হাসান আজিজুল হক। ১৯৭৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দর্শন বিভাগে অধ্যাপক হিসেবে যোগ দেন। ২০০৪ সাল পর্যন্ত সেখানে অধ্যাপনা করেন। এরপর রাবি সংলগ্ন শিক্ষকদের আবাসন এলাকা ‘বিহাস’- এ নিজের বাসায় ছিলেন তিনি।

শিল্প-সাহিত্য বিভাগের পাঠকপ্রিয় খবর