ঢাকা, ১৪ নভেম্বর বৃহস্পতিবার, ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬
LifeTv24 :: লাইফ টিভি 24
২৮৫

ফের জি বাংলা দেখছে বাংলাদেশ

প্রকাশিত: ২১:০১ ৩ এপ্রিল ২০১৯  


বাংলাদেশের দর্শকরা প্রায় ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর ভারতীয় টেলিভিশন জি নেটওয়ার্কের চ্যানেলগুলো দেখতে পাচ্ছেন। বুধবার দুপুরের পর থেকে জি বাংলা-জি সিনেমাসহ চ্যানেলগুলো দেখা যাচ্ছে।

সম্প্রতি আইন লঙ্ঘন করে বিদেশি টিভি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন কেন প্রচার করা হচ্ছে- তা জানতে চায় তথ্য মন্ত্রণালয়। পরিপ্রেক্ষিতে বাংলাদেশে ওই চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করে দেয় পরিবেশক প্রতিষ্ঠান জাদু ভিশন লিমিটেড।

তবে এদিন সারাদেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো আবার সম্প্রচার শুরু হয়েছে।  জাদু ভিশন লিমিটেডের কাস্টমার সার্ভিস কর্মকর্তা কাজী মাহফুজুর রহমান বলেন, সাময়িকভাবে বন্ধ থাকা চ্যানেলগুলো খুলে দেয়া হয়েছে।

গেল মঙ্গলবার হঠাৎ করে গোটা দেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো বন্ধ দেখা যায়। পরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, বাংলাদেশে বিদেশি কোনো টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করা হয়নি।

তিনি বলেন, সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি। সরকার প্রচলিত আইন প্রয়োগ করেছে মাত্র। বাংলাদেশের কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯(১৩) বিধান মতে, দেশে বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে কোনো ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করা যায় না। শুধু দেশীয় নয়, কোনো ধরনের বিজ্ঞাপন দেখানো যায় না।

তথ্যমন্ত্রী বলেন, একই ধরনের আইন ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইউরোপের অন্যান্য দেশে আছে। সেসব দেশে এ আইন মানা হয়। কিন্তু এদেশে মানা হয় না। শুধু বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রদর্শন বন্ধ হলে বছরে ৫০০ থেকে ১০০০ কোটি টাকা সাশ্রয় হবে।


এই বিভাগের আরো খবর